হঠাৎ ডোপ পরীক্ষার নোটিসে ক্ষুব্ধ বোল্ট

ডোপ টেস্টের নোটিশে বোল্টকে বলা হয়েছে, বিখ্যাত অ্যাথলিট ছিলেন বলেই নাকি তাঁকে পরীক্ষা দিতে হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৮ ০৩:৫৩
Share:

ডোপ টেস্টের নোটিশে বোল্টকে বলা হয়েছে, বিখ্যাত অ্যাথলিট ছিলেন বলেই নাকি তাঁকে পরীক্ষা দিতে হবে।

ডোপ পরীক্ষার জন্য কিংবদন্তি অ্যাথলিট ইউসেইন বোল্টকে নোটিস পাঠিয়েছিল অস্ট্রেলিয়ার ডোপ বিরোধী সংস্থা আসাদা। আর তাতেই চটেছেন বোল্ট।

Advertisement

অলিম্পিক্সে আট বারের স্প্রিন্ট চ্যাম্পিয়ন এই মুহূর্তে এ লিগের দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের ট্রায়ালে রয়েছেন। গত শুক্রবার যে দলের হয়ে প্রথম প্রীতি ম্যাচে খেলতে নেমে জোড়া গোলও করেন বোল্ট।

ডোপ টেস্টের নোটিশে বোল্টকে বলা হয়েছে, বিখ্যাত অ্যাথলিট ছিলেন বলেই নাকি তাঁকে পরীক্ষা দিতে হবে। এতেই ক্ষুব্ধ বোল্ট ইনস্টাগ্রামে তাঁর ডোপ টেস্টের প্রাপ্ত নোটিশ পোস্ট করে লিখেছেন, ‘‘বন্ধুরা, ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে অবসর নেওয়ার পরে ফুটবলার হওয়ার জন্য ট্রায়াল দিচ্ছি। দেখুন, কী অবস্থার মধ্যে ফেলা হচ্ছে।’’

Advertisement

আসাদার তরফে পাঠানো নোটিশে বলা হয়েছে, ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী, রক্ত ও মূত্রের নমুনা পাঠাতে হবে তাঁকে। যার অর্থ, ট্রায়ালে থাকলেও বোল্টকে ক্লাবের নথিবদ্ধ ফুটবলার হিসেবেই দেখা হচ্ছে। সে কারণেই তাঁকে ডোপ টেস্ট দিতে হবে। চলতি সপ্তাহের শেষেই বোল্টের ট্রায়াল-পর্ব শেষ হয়ে যাবে। তার পরেই ক্লাব জানাবে বোল্টের ফুটবল-ভবিষ্যৎ। যদিও এরই মাঝে বোল্টের এজেন্ট টনি র‌্যালিস জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগ খেলার লক্ষ্য নিয়ে ইউরোপের দু’টি ক্লাব তৈরি হচ্ছে। যারা বোল্টকে সই করানোর প্রস্তাব দিয়েছে।’’ তবে সেই ক্লাবগুলোর নাম তিনি উল্লেখ করেননি। তবে বোল্টের ঘনিষ্ঠমহলের বক্তব্য, ইংল্যান্ডের শেফিল্ড ইউনাইটেড, এভার্টন, হাঙ্গেরির ফেরেঙ্কভারোস ও মালটার ক্লাব বলজ়ান রয়েছে বোল্টকে পাওয়ার দৌড়ে। বোল্ট যদিও ক্ষোভের সঙ্গেই বলেন, ‘‘কী ভাবে এখন ডোপ টেস্ট দেব! আমি তো এখনও পেশাদার ফুটবলারই নই।’’ সঙ্গে যোগ করেন, ‘‘যে মহিলা যোগাযোগ করেছিলেন, তাঁকে বলি, কোনও ক্লাবে যখন সই করিনি তখন কেন ডোপ টেস্ট দিতে হবে? জবাবে তিনি বলেন, যেহেতু আমি একজন বিখ্যাত অ্যাথলিট ছিলাম, তাই এই পরীক্ষায় যেতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন