Sports News

পদক ফিরিয়ে হতাশ নন বোল্ট

‘ট্রিপল ট্রিপল’ হাতছাড়া। প্রথম শোনার পর বেজায় খারাপ লেগেছিল। কিন্তু আপাতত মানিয়ে নিয়েছেন। পদক ইতিমধ্যেই ফিরিয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে পদক ফিরিয়েছেন আসাফা পাওয়েল ও মাইকেল ফ্রেতারও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:০৯
Share:

জামাইকা রিলে দল। ছবি: এএফপি।

‘ট্রিপল ট্রিপল’ হাতছাড়া। প্রথম শোনার পর বেজায় খারাপ লেগেছিল। কিন্তু আপাতত মানিয়ে নিয়েছেন। পদক ইতিমধ্যেই ফিরিয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে পদক ফিরিয়েছেন আসাফা পাওয়েল ও মাইকেল ফ্রেতারও। যাঁকে ঘিরে সব সমস্যা, যাঁর বিরুদ্ধে অভিযোগ, যাঁর জন্য পদক হাতছাড়া সেই নেস্তা কার্টার অবশ্য আইনি লড়াইয়ের পথেই হাঁটার কথা ভাবছেন।

Advertisement

২০০৮ বেজিং অলিম্পিক্সে ৪x১০০ মিটার রিলে রেসের সোনা হাতছাড়া করতে হয়েছে এই কারণেই। নেস্তার সব পদক কেড়ে নেওয়া হয়েছে। সেই তালিকায় কোনও দোষ না করে ঢুকে পড়েছেন উশেইন বোল্ট। পদক ফিরিয়ে দিয়ে তিনি বলেন, ‘‘শুরুতে আমি খুব হতাশ হয়েছিলাম। কিন্তু জীবনে নানা ঘটনা ঘটতেই থাকে। আমি দুঃখে আছি এমনটা নয়। শেষ পর্যন্ত কী হয় সেটা দেখার অপেক্ষায় রয়েছি। কিন্তু আমার পদক আমি ফিরিয়ে দিয়েছি।’’ এর আগে ডোপিংয়ের দায়ে পাওয়েলও ২০১৩তে ছ’মাসের জন্য নির্বাসিত হয়েছিলেন। পাওয়েল বলেন, ‘‘বিষয়টি খুবই দুর্ভাগ্যজনক। তবে আমরা ভবিষ্যতের দিকে তাকিয়ে।’’ নিত্রো অ্যাথলেটিক্স সিরিজে যোগ দিয়ে মেলবোর্ন পৌঁছেছেন বোল্ট অ্যান্ড টিম। জামাইকা ছাড়া এখানে অংশ নিচ্ছে ইংল্যান্ড, চিন, নিউজিল্যান্ড ও জাপান। প্রথম প্রতিযোগিতা ৪ ফেব্রুয়ারি। পরের দুটো ৯ ও ১১ ফেব্রুয়ারি।

আরও খবর: অলিম্পিক্স সোনা হাতছাড়া বোল্টের

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন