ভিডিও ফুটেজ বলছে নির্দোষ এলানো, মানছে না গোয়া

গত আইএসএল ফাইনাল এখনও ভারতীয় ফুটবলে বার বার ঘুরে ফিরে আসছে। মিটেও মিটছে না সেদিনের ঘটনা নিয়ে জল্পনা। ফাইনাল শেষে জেলে যেতে হয়েছিল চেন্নাইয়ান এফসির এলানোকে। কারণ একটাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ মে ২০১৬ ১৭:১৭
Share:

গত আইএসএল ফাইনাল এখনও ভারতীয় ফুটবলে বার বার ঘুরে ফিরে আসছে। মিটেও মিটছে না সেদিনের ঘটনা নিয়ে জল্পনা। ফাইনাল শেষে জেলে যেতে হয়েছিল চেন্নাইয়ান এফসির এলানোকে। কারণ একটাই। তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এফসি গোয়ার এক কো-ওনার দত্তরাজ সালগাওকর। কিন্তু এলানোর বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেনি। বরং সম্প্রতি এক টেলিভিশন চ্যানেলের এডিট না করা ফুটেজে দেখা গিয়েছে যে অভিযোগ করা হয়েছিল তেমন কিছুই করেননি এলানো ব্লুমার।

Advertisement

দিনটি ছিল ২০ ডিসেম্বর ২০১৫। ৩-২ এ গোয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল অভিষেক বচ্চনের চেন্নাই। সেদিন ম্যাচ শেষে গোয়ার মাঠে হাতাহাতিতে জড়ায় দুই দলের প্লেয়ার থেকে কর্তারা। সেই বচসা গড়ায় ড্রেসিংরুম পর্যন্ত। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে পুরো ঘটনা। তার পরই এলানোর দেশে ফেরা বাতিল করে তাঁকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার ও বুধবার আইএসএল-এর রেগুলেটরি কমিশন দীর্ঘ আলোচনায় বসে। সেখানে প্রমাণ হিসেবে দেখা হয় সেই ভিডিও। যেখানে দেখা যায় কোনওভাবেই এলানো এমন কিছু ঘটাননি যার জন্য তিনি গ্রেফতার হতে পারেন। সালগাওকরের তরফে অভিযোগ ছিল এলানো তাঁকে মেরেছে। যার পর একরাত জেলে কাটাতে হয় তাঁকে। এফসি গোয়া অবশ্য তাদের অভিযোগ থেকে সরছে না।

Advertisement

আরও খবর

আই লিগের শেষটা থেকে শুরু করতে চান সঞ্জয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন