Vijay Hazare trophy

বিজয় হজারেতে মঙ্গলবার অনুষ্টুপের বাংলার সামনে শক্তিশালী চণ্ডিগড়

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৩২
Share:

নিজস্ব চিত্র

প্রথম ম্যাচে সার্ভিসেসকে ৭০ রানে হারিয়ে বিজয় হজারে ট্রফিতে অভিযান শুরু করেছে বাংলা। কিন্তু তুলনায় দুর্বল সার্ভিসেসকে হারানোর পর বাংলা শিবির খুব ভাল করেই জানে, এবার আসল লড়াই। ইডেনে মঙ্গলবার বাংলার সামনে চণ্ডিগড়। তারাও গত ম্যাচে বাংলার মতো ৩০০-র ওপর রান তুলে হরিয়ানাকে হারিয়েছে।

Advertisement

বাংলার অধিনায়ক অনুষ্টুপ মজুমদার তাই এই ম্যাচ নিয়ে সতর্ক। বলেন, ‘‘প্রচুর রান উঠবে এই ম্যাচে। গত ম্যাচে ওরা (চণ্ডিগড়) খুব ভাল খেলেছে। আমাদের খেলা শেষ হয়ে যাওয়ার পর ওদের খেলা দেখছিলাম। এখানে যারা খেলছে, সব দলই ভাল। আমাদের সত্যিই ভাল খেলতে হবে। আগের ম্যাচে আমরা দলগত প্রচেষ্টায় জয় পেয়েছি। সবাই অবদান রেখেছে। শুরুতে ছন্দ পাওয়ার জন্য এই জয়টা খুব জরুরি ছিল। এবার পরের ম্যাচের দিকে তাকিয়ে আছি।’’

পরিকল্পনাও সারা হয়ে গিয়েছে। তার কিছুটা জানিয়েও দেন অনুষ্টুপ। বলেন, ‘‘আমি প্রথমে বল করতে চাই। কারণ সকালে শুরুতে বল সুইং করবে। আশা করব, আমাদের বোলাররা ওদের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারবে।’’ বাংলার ব্যাটসম্যানরা ছন্দে আছেন, আগের ম্যাচেই বোঝা গিয়েছে। অনুষ্টুপ এবং তরুণ কাইফ আহমেদ অর্ধশতরান করেছেন। শাহবাজ আহমেদ, অর্ণব নন্দী, ঋত্বিক চট্টোপাধ্যায়ও ভাল খেলেছেন। বোলিংয়ে ঈশান পোড়েল, আকাশ দীপ, মুকেশ কুমাররা আগের ম্যাচে ভাল বল করেছেন।

Advertisement

অন্যদিকে চণ্ডিগড়ের মনন ভোরা প্রথম ম্যাচেই শতরান করেছেন। শিবম ভামব্রি এবং এ কৌশিকও ব্যাট হাতে ছন্দে রয়েছেন। বল হাতে তাদের জগজিৎ সিংহ, গুরিন্দর সিংহ বড় ভূমিকা নেবেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন