Vijender Singh vs Zulipikar Maimaitiali

চিনা প্রতিপক্ষকে হারিয়ে জয়ী বিজেন্দ্র

প্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন জুলপিকর। বেশ কয়েকটি রাউন্ডে বিজেন্দ্রকে কঠিন সমস্যার মধ্যে ফেলে দিয়েছিলেন তিনি। বিজেন্দ্র নিজের ফর্ম থেকে খানিকটা পিছিয়েই ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৭ ২৩:০০
Share:

ডব্লিউবিও ওরিয়েন্টাল সুপার মিডলওয়েট খেতাবটিও পকেটে পুরলেন বিজেন্দ্র সিংহ। ছবি: এএফপি।

ভারত বনাম চিন। যুদ্ধে শেষ পর্যন্ত জয় ভারতেরই। অবশ্য এ যুদ্ধ বক্সিং রিংয়ের। চিনের বক্সার জুলপিকর মইমইতালিকে হারিয়ে নিজের কেরিয়ারের সব থেকে কঠিন ম্যাচ জিতে নিলেন বিজেন্দ্র সিংহ। এই জয়ের সুবাদে নিজের ডব্লিউবিও এশিয়া প্যাসিফিক সুপার মিডলওয়েট খেতাবটি ধরে রাখার পাশাপাশি ডব্লিউবিও ওরিয়েন্টাল সুপার মিডলওয়েট খেতাবটিও পকেটে পুরলেন তিনি। পেশাদার বক্সার হিসেবে এটি তাঁর দ্বিতীয় খেতাব। এই নিয়ে পেশাদার বক্সিং কেরিয়ারের ৯ টি লড়াইয়ের ৯ টি-তেই জয় হরিয়ানার তারকা বক্সারের। একটা সময় মনে হচ্ছিল, তিনি হয়তো আর জিততে পারবেন না। কিন্তু রেফারিদের সর্বসম্মতিতেই জিতলেন তিনি। তাঁর পয়েন্ট ছিল ৯৬-৯৩, ৯৫-৯৪, ৯৫-৯৪।

Advertisement

আরও পড়ুন: কিংবদন্তির সিংহাসন নয়, সংগ্রামটা দেখুক উঠতিরা

প্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন জুলপিকর। কিন্তু জুলপিকর বেশ কয়েকটি ফাউল করায় পয়েন্ট যায় বিজেন্দ্রর পক্ষেই। বেশ কয়েকটি রাউন্ডে বিজেন্দ্রকে কঠিন সমস্যাতেও ফেলে দিয়ে ছিলেন তিনি। বিজেন্দ্র নিজের ফর্ম থেকে খানিকটা পিছিয়েই ছিলেন। ম্যাচ শেষে নিজে সে কথাও জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: কলম্বো টেস্ট বাঁচাতে লড়ছে শ্রীলঙ্কা

১০ রাউন্ডের ম্যাচে অষ্টম রাউন্ডের ম্যাচে অষ্টম রাউন্ড পেরিয়ে যাওয়ার পরেও কে জিততে পারে তা নিয়ে ধন্দ ছিল। শেষ রাউন্ডে একের পর এক পাঞ্চ আছড়ে পড়ে বিজেন্দ্রর শরীরে। নিজের বেশির ভাগ ম্যাচ নক-আউট জেতা বিজেন্দ্রকে একটু বেসামাল লেগেছে তখন।

প্রতিপক্ষকে এবং এই দেশের সম্পর্কের কথা ভেবে অসাধারণ সৌজন্য দেখান বিজেন্দ্র। তিনি বলেন, ‘‘আমি এই বেল্টটা জুলপিকরকে দিয়ে দিতে পারি। এটা ভারতের তরফে শান্তির বার্তা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন