Cricket

ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কে? লড়াইয়ে রাহুল ও ধওয়ন

১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ হবে মুম্বইয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২০ ১৮:১০
Share:

দলে ঢোকার লড়াই রাহুল ও ধওয়নের মধ্যে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ওপেন করবেন রোহিত শর্মা। কিন্তু তাঁর সঙ্গী হবেন কে? ‘হিটম্যান’-এর জায়গা পাকা হলেও দলে ঢোকার লড়াইটা লোকেশ রাহুল ও শিখর ধওয়নের মধ্যে।

Advertisement

অজিদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতের যে দল ঘোষণা করা হয়েছে, সেই দলে রয়েছেন তিন জন ওপেনার। দলে একাধিক ওপেনার থাকায় কাজ কঠিন হতে চলেছে রবি শাস্ত্রী-বিক্রম রাঠৌরের। পরিস্থিতি উপভোগ করছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর। তাঁর কথায়, রোহিত এমনিতেই দলে ঢুকবেন। ‘হিটম্যান’-এর সঙ্গী হওয়ার জন্য লড়াই হবে রাহুল ও ধওয়নের মধ্যে।

১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ হবে মুম্বইয়ে। সে দিন ভারতের হয়ে ওপেন করতে নামবেন কারা? শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল রোহিতকে।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে ফিরে এসেছেন তিনি। রাহুল ও ধওয়নও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে দলে জায়গা পেয়েছেন। ভারতের ব্যাটিং কোচ মনে করছেন, এতে সুবিধাই হবে। কারণ দলের ভিতরে সুস্থ প্রতিযোগিতা যত বাড়বে, ততই লাভবান হবে দল। রাঠৌর বলছেন, ‘‘রোহিতের দলে জায়গা পাওয়া নিয়ে কোনও সমস্যা নেই।’’

ভুল কিছু বলেননি তিনি। ২০১৯ সালে রোহিতের ব্যাট কথা বলেছে। বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করেন তিনি। ফলে অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে রোহিত যে ওপেন করবেন এ কথা বলাই বাহুল্য। কিন্তু তাঁর সঙ্গী হবেন কে? শিখর নাকি রাহুল?

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চোটের জন্য খেলেননি ধওয়ন। সুযোগ পেয়ে লোকেশ রাহুল নিজেকে দলে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। রাঠৌর বলছেন, ‘‘শিখর ও রাহুল ভাল খেলছে। ওয়ানডে-তে শিখর ভাল খেলেছে। রাহুল ভালই ছন্দে রয়েছে। প্রথম ম্যাচের আগে দিন দুয়েক সময় রয়েছে। প্রথম একাদশ নির্বাচন নিয়ে আলোচনায় বসবে ম্যানেজমেন্ট।’’ অর্থাৎ রোহিত প্রথম একাদশে থাকার ব্যাপারে অটোমেটিক চয়েস। লড়াই হবে ধওয়ন ও রাহুলের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন