Sports News

উড়ন্ত রান আউট করে জন্টিকে মনে করালেন বিনয়

রবিবার পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ চলছিল বিনয়দের। নন-স্ট্রাইকার্স এন্ডে দাঁড়িয়েছিলেন বিনয় কুমার। বল তাঁর কাছে উড়ে আসতেই তিনি দৌড় শুরু করেন উইকেটের দিতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৮ ২০:০৫
Share:

বিনয় কুমার। ছবি: এএফপি।

দুরন্ত ফিল্ডিংয়ের সাক্ষী থাকল মুস্তাক আলি ট্রফি। কর্ণাটকের অধিনায়ক বিনয় কুমার ঘটিয়ে ফেললেন সেই ঘটনা। যা মনে করিয়ে দিল ১৯৯২ সালের বিশ্বকাপে জন্টি রোডসের ইনজামাম-উল-হককে আউট করা সেই দৃশ্য।

Advertisement

রবিবার পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ চলছিল বিনয়দের। নন-স্ট্রাইকার্স এন্ডে দাঁড়িয়েছিলেন বিনয় কুমার। বল তাঁর কাছে উড়ে আসতেই তিনি দৌড় শুরু করেন উইকেটের দিতে। উল্টো দিক থেকে তখন দৌড়ে আসছিলেন গুরকিরাত সিংহ। পিচের বাইরে থেকেই বল হাতে উইকেটের উপর ঝাঁপিয়ে পড়েন বিনয়। বল তখন তাঁর হাতে। সেই হাত লেগেই ছিটকে যায় বেল।

১৯৯২-এর বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে একইভাবে ইনজামামকে আউট করেছিলেন জন্টি। জন্টি রোডস চিরকালই তাঁর অসাধারণ ফিল্ডিংয়ের জন্য খ্যাত। কিন্তু ভারতের মাটিতে ডোমেস্টিক ক্রিকেটে যেন তাঁকেই ফিরিয়ে আনলেন বিনয়।

Advertisement

আরও পড়ুন
বিরাট কোহালি কিন্তু শ্রেষ্ঠ নন: হোল্ডিং

খেলা শেষে বিনয় কুমার তাঁর সেই রান আউটের ভিডিও পোস্ট করে জন্টি রোডসকে উদ্দেশ্য করে লেখেন, ‘‘আপনার ১৯৯২ এর সেই রান আউটের ভিডিও বার বার দেখার পর এই সুযোগটির জন্যই অপেক্ষা করছিলাম। শেষ পর্যন্ত আজ সেটা পেলাম। কেমন ছিল কোচ?’

বিনয় কুমারের টুইটে জবাব দেন জন্টি রোডস। সেখানে জন্টি লেখেন, ‘‘বিনয় আমার মনে হয় ১৯৯২ এ সেই সময় খেলা দেখার জন্য তুমি খুব ছোট ছিলে।’’ বিনয়ের পাল্টা উত্তর, ‘‘এটা সত্যি। কিন্তু ইউটিউবকে ধন্যবাদ। এবং আপনাকে অনেক ধন্যবাদ আমার অনুপ্রেরণা হয়ে ওঠার জন্য।’’

দেখুন টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন