Tokyo Paralympics 2020

Paralympics 2021: প্রশ্ন উঠল যোগ্যতা নিয়ে, প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ জিতলেও অনিশ্চিত বিনোদের পদক

এফ ৫২ বিভাগের নিয়ম মানা হয়নি বলে অভিযোগ করেছেন প্রতিপক্ষ প্রতিযোগীরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ২২:০৭
Share:

ফাইল চিত্র।

হঠাৎ অনিশ্চিত বিনোদ কুমারের ব্রোঞ্জ পদক। প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ জিতলেও প্রতিপক্ষের বিরোধিতায় এখনই পদক পাওয়া হচ্ছে না তাঁর। ইভেন্টের ফলাফল ফের পর্যালোচনা করে ফলাফল জানানো হবে বলে জানিয়েছেন আয়োজকরা। বিনোদের শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

Advertisement

এফ ৫২ বিভাগের নিয়ম মানা হয়নি বলে অভিযোগ করেছেন প্রতিপক্ষরা। এই বিভাগে নামতে হলে প্রতিযোগীর যে সমস্ত শারীরিক প্রতিবন্ধকতা থাকতে হয়, তা নেই বিনোদের, এমনটাই অভিযোগ। তাঁদের অভিযোগের ভিত্তিতেই ব্রোঞ্জ জয়ের ঘোষণা স্থগিত হয়ে গিয়েছে।

ভারতের প্যারালিম্পিক্স কর্তা গুরশরন সিংহ বলেন, ‘‘আমরা শুনেছি প্রতিপক্ষ দেশের বিরধিতার কারণে বিনোদের ব্রোঞ্জ জয় আটকে গিয়েছে। তবে প্যারালিম্পিক্স শুরু হওয়ার আগেই ওর পরীক্ষা হয়েছে। ফলে এই ধরনের বিভ্রান্তির কোনও কারণ আছে বলে আমার মনে হয় না।’’

Advertisement

সোমবার বিনোদের ফলাফল জানা যেতে পারে বলে জানিয়েছেন গুরশরন। প্যারালিম্পিক্স সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘ফলাফল এখনও জানানো হয়নি। ফের পরীক্ষা করে সোমবার সন্ধ্যায় জানানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন