Cricket

সিওএ পুরো ব্যর্থ, মন্তব্য বোর্ডের সচিবের

ফের সিওএ-বোর্ড সংঘাত। এ বার সিওএ প্রধান বিনোদ রাইকে একহাত নিলেন বোর্ডের কার্যকরী সচিব অমিতাভ চৌধুরি। বললেন, লোধা কমিটির প্রস্তাবিত সংস্কার বাস্তবায়িত করতে ব্যর্থ হয়েছে সিওএ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৮ ২০:৩০
Share:

প্রশাসকদের কমিটির সঙ্গে বোর্ডকর্তাদের সংঘাত ফের চরমে।

লোধা কমিটির প্রস্তাবিত সংস্কার বাস্তবায়িত করতে পুরো ব্যর্থ হয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া প্রশাসকদের কমিটি বা সিওএ। প্রশাসকদের কমিটির প্রধান বিনোদ রাইকে একহাত নিয়ে এই মন্তব্য করলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রধান অমিতাভ চৌধুরি। যা ফের বোর্ড বনাম সিওএ সংঘাতের আবহ আনছে।

Advertisement

প্রসঙ্গত, সিওএ রীতিমতো কোণঠাসা করে তুলেছে বোর্ডের কার্যকরী সচিব অমিতাভ চোধুরি ও কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরিকে।স্বাভাভিক ভাবেই বোর্ডকর্তারা ক্ষুব্ধ। শুক্রবার সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে অমিতাভ চৌধুরির গলায় সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ ঘটেছে। তিনি বলেছেন, “বিনোদ রাই লোধা কমিটির প্রস্তাবিত সংস্কারের কোনও কিছুই বাস্তবায়িত করতে পারেননি। অথচ, এই কারণেই তাঁকে আনা হয়েছিল। দেড় বছরেও পদাধিকারীদের ইতিবাচক ভাবে ব্যবহার করতে পারেননি উনি।”

কিন্তু, তাঁর বিরুদ্ধেও তো অসহযোগিতার অভিযোগ এনেছে প্রশাসকদের কমিটি। যা একেবারেই মানছেন না অমিতাভ চৌধুরি। তিনি বলেছেন, “স্ট্যাটাস রিপোর্ট দেখুন সবাই। সেখানে আমার প্রশংসা করা হয়েছে। আমি সহযোগিতা না করলে ১৩ রাজ্য সংস্থাকে সংস্কার মেনে নেওয়ার ইমেল ফরোয়ার্ড করতাম না। সংস্কারে সাহায্য করব বলে সু্প্রিম কোর্টে মুচলেকা দিয়েছিলাম। আমি কী করেছি, তা সবার সামনেই রয়েছে। আমার বিরুদ্ধে যা বলা হয়েছে, তা পুরোপুরি মিথ্যা।”

Advertisement

আরও পড়ুন: আর্জেন্টিনা, মেসি-নির্ভরতা ছাড়ো, বললেন ভেরন

পদাধিকারীদের দৈনিক ভাতা দেওয়ার ব্যাপারে ওঠা অভিযোগেও অসম্মানিত বোধ করেছেন অমিতাভ চৌধুরি। প্রসঙ্গত, পদাধিকারীরা দৈনিক ৭৫০ ডলার ভাতা পান। আর ক্রিকেটাররা পান দৈনিক ২৫০ ডলার। এই ব্যাপারেই প্রশ্ন তুলেছিলেন বিনোদ রাই। অমিতাভর পালটা যুক্তি, “ক্রিকেটাররা ম্যাচ ফি পায়। বার্যিক চুক্তিও রয়েছে। আমরা কোনও বেতন নিই না। তা হলে কোথাও গেলে কি নিজের পকেট থেকে খরচ করব? আমি কি ডিএ নিয়েছি, তা চতুর্থ স্ট্যাটাস রিপোর্ট দেখলেই বোঝা যাবে।”

আরও পড়ুন: মাঠে জল, পরিত্যক্ত কলকাতা লিগের উদ্বোধনী ম্যাচ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন