IFSC Climbing World Cup

মাথায় হিজাব, সাত সেকেন্ডে ১৫ মিটারের দেওয়াল চড়ে বিশ্বরেকর্ড ‘স্পাইডার ওম্যান’-এর

প্রথম মহিলা ক্লাইম্বার হিসাবে সাত সেকেন্ডেরও কম সময়ে এই উচ্চতায় ওঠার কৃতিত্ব অর্জন করে নতুন বিশ্বরেকর্ড করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৯ ১১:২৩
Share:

‘স্পাইডার ওম্যান’ অ্যারিস সুসান্তি রাহায়ু। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ স্পোর্টস ক্লাইম্বিং (আইএফএসসি) ক্লাইম্বিং বিশ্বকাপে নতুন বিশ্বরেকর্ড করলেন ইন্দোনেশিয়ার মহিলা ক্লাইম্বার অ্যারিস সুসান্তি রাহায়ু। ১৫ মিটারের দেওয়ালে চড়তে তিনি সময় নিলেন ৬.৯৯৫ সেকেন্ড। প্রথম মহিলা ক্লাইম্বার হিসাবে সাত সেকেন্ডেরও কম সময়ে এই উচ্চতায় ওঠার কৃতিত্ব অর্জন করে নতুন বিশ্বরেকর্ড করলেন তিনি।

Advertisement

চিনের জিয়ানমেন শহরে সম্প্রতি বসেছিল আইএফএসসি ক্লাইম্বিং বিশ্বকাপের আসর। সেই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ইন্দোনেশিয়ার ক্লাইম্বার অ্যারিস। লাল রঙের জার্সি ও মাথায় হিজাব পরেই তিনি অংশ নিয়েছিলেন এই খেলায়। ১৫ মিটারের খাড়া দেওয়ালে ওঠার সেই খেলায় তাঁর পারফরম্যান্সে মুগ্ধ নেটদুনিয়া। তার সেই প্রতিযোগিতার ভিভিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

সেখানে দেখা যাচ্ছে, প্রায় বিদ্যুতের গতিতে তিনতলারও বেশি উচু সেই দেওয়ালে উঠছেন তিনি। তিনি যখন পৌঁছে গিয়েছেন শেষ বিন্দুতে, তখন তাঁর প্রতিযোগীরা অনেক পিছনে। সুসান্তির এই পারফরম্যান্স দেখে নেটিজেনরা তাঁকে ‘স্পাইডার ওম্যান’ বলে ডাকা শুরু করেছেন। দেখুন ক্লাইম্বিংয়ের সেই ভিডিয়ো-

Advertisement

আরও পড়ুন: এক্সক্লুসিভ সচিন তেন্ডুলকর: পেশা নয়, ক্রিকেট তো আমার জীবন

আরও পড়ুন: আমাদের ব্যাটিং ঠিক ফেরারির মতো: শাস্ত্রী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন