Cricketer

ঋতুরাজের নেওয়া এই ক্যাচকেই ঘরোয়া ক্রিকেটের সেরা বলেছেন নেটিজেনরা

নিশ্চিত ছয় হতে যাওয়া সেই বলের ক্যাচের ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৯ ১৮:১২
Share:

অসাধারণ সেই ক্যাচ নিচ্ছেন ঋতুরাজ। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

ক্যাচ ধরো, ম্যাচ জেতো— ক্রিকেট দুনিয়ায় এই কথাটি বেশ জনপ্রিয়। কমেন্ট্রি বক্সে বসে ধারাভাষ্য দেওয়ার সময় বিশেষজ্ঞরা প্রায়শই কথাটি বলে থাকেন। নিশ্চিত ওভার বাউন্ডারি হতে চলা বলকে ক্যাচে পরিণত করে ম্যাচের মোড় ঘোরানো মুহূর্তও ক্রিকেটে ইতিহাসে কম নেই। সেই তালিকায় এ বার সংযোজিত হল মহারাষ্ট্রের ঋতুরাজ গায়কোয়াডের নেওয়া একটি অসাধারণ ক্যাচ। নিশ্চিত ছয় হতে যাওয়া সেই বলের ক্যাচের ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই ভাইরাল হয়েছে সেটি।

Advertisement

ইনদওরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে, সৈয়দ মুস্তাক ট্রফির গ্রপ লিগের ম্যাচে এ বছর মার্চে মুখোমুখি হয়েছিল মহারাষ্ট্র ও রেলওয়ে। জিততে হলে ম্যাচের শেষ বলে রেলওয়েকে তুলতে হতো ২২ রান। রেলের ব্যাটসম্যান মনজিৎ সিংহ শেষ বলে হাকিয়ে ছিলেন ভালই। কিন্তু মহারাষ্ট্রের ঋতুরাজও ছেড়ে দেওয়ার পাত্র নন। নিশ্চিত ছয় হতে যাওয়া সেই বলকে অসামান্য ক্ষিপ্রতায় ক্যাচে পরিণত করেন।

তার নেওয়া সেই ক্যাচ নিয়েই সম্প্রতি নেটদুনিয়ায় শুরু হয়েছে আলোচনা। নেটিজেনদের একাংশের মতে, এটাই ভারতের ঘরোয়া ক্রিকেটের সেরা ক্যাচ। এই ক্যাচ দেখে নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ মাইক হেসনের প্রতিক্রিয়া, ‘‘জীবনের সময় থেকে কয়েক মিনিট বাঁচিয়ে রাখুন এই ক্যাচ দেখার জন্য।’’

Advertisement

আরও পড়ুন: সুনীলের জন্যই এগিয়ে ভারত, বলছেন জীবনযুদ্ধে জয়ী বাংলাদেশ অধিনায়ক জামাল

আরও পড়ুন: মোহনবাগানের বিরুদ্ধেই নতুন ইনিংস শুরু করছেন ইস্টবেঙ্গলের ঘরের ছেলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন