Robot

রোবটদের উৎসাহ পেয়ে ফাঁকা গ্যালারিতে বিপক্ষকে হারিয়ে দিল জাপানের বেসবল দল

স্টেডিয়ামের মানুষ দর্শকদের বদলে রোবট নিয়ে এসেছে। তারা আবার জয়ের আনন্দে নাচতেও পারে, মিউজিকের তালে তালে।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ১০ জুলাই ২০২০ ২০:৪০
Share:

স্টেডিয়ামে দর্শকদের জায়গায় রোবট। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের অতিমারি বিশ্বে অনেক কিছু পরিবর্তন করে দিয়েছে। তার প্রভাব পড়ছে খেলার মাঠেও। দীর্ঘদিন খেলাধুলো বন্ধ থাকলেও এবার একটু একটু করে শুরু হয়েছে মাঠে যাতায়াত। ক্রিকেট, ফুটবলের মতো শুরু হয়েছে অন্যান্য খেলাও। জাপানে যেমন শুরু হয়েছে বেসবল প্রতিযোগিতা।

Advertisement

কিন্তু স্টেডিয়ামে খেলা হচ্ছে অথচ দর্শক থাকবে না, তা কী করে হয়! আবার করোনার সময় মাঠে দর্শক, সমর্থকদের নিয়ে আসাও সমস্যার। এই সমস্যার একটি হাই-টেক সমাধান খুঁজে বের করেছে জাপান। স্টেডিয়ামের মানুষ দর্শকদের বদলে রোবট নিয়ে এসেছে। তারা আবার জয়ের আনন্দে নাচতেও পারে, মিউজিকের তালে তালে।

এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, স্টেডিয়ামে দু’ সারি রোবট দাঁড়িয়ে আছে। পিছনের সারিতে মানুষের মতো দেখতে আর সামনের সারিতে কুকুরের আকারের রোবট গানের তালে তালে নাচছে।

Advertisement

আরও পড়ুন: জ্বলন্ত বাড়ির বারান্দা থেকে ফেলে দেওয়া শিশুকে লুফে নিলেন প্রাক্তন নৌসেনা

আরও পড়ুন: কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় কনটেনমেন্ট জোনগুলি দেখে নিন

জাপানে নিপ্পন প্রফেশনাল বেসবল লিগে মুখোমুখি হয় ফুকুওকা হকস এবং রাকুটেন ইগলস। সেখানেই এমন ২০টি রোবট সমর্থক নিয়ে আসে ফুকুওকা হকস। তাদের চিয়ার করার জন্যই কিনা জানা নেই, শেষ পর্যন্ত ফুকুওয়া হকস ৪-৩-এ ম্যাচ জিতে যায়।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন