Pakistan

সংসার টানতে মিনি ট্রাক চালাতে হচ্ছে প্রথম শ্রেণির এই ক্রিকেটারকে!

অনূর্ধ্ব ১৯ জাতীয় দলে সুযোগ পাওয়া পাকিস্তানের এক ঘরোয়া ক্রিকেটার সংসার চালানোর জন্য বাধ্য হয়েছেন মিনি ট্রাক চালাতে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ১৭:০৩
Share:

পাকিস্তানের ঘরোয়া লিগের ক্রিকেটার ফজল সুভান। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

প্রাক্তন অধিনায়ক এখন দেশের প্রধানমন্ত্রী। তবুও সে দেশের ক্রিকেট বোর্ডের অবস্থা বেশ করুণ। কতটা করুণ তা সম্প্রতি বুঝিয়ে দিল সে দেশের এক সাংবাদিকের পোস্ট করা ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে অনূর্ধ্ব ১৯ জাতীয় দলে সুযোগ পাওয়া পাকিস্তানের এক ঘরোয়া ক্রিকেটার সংসার চালানোর জন্য বাধ্য হয়েছেন মিনি ট্রাক চালাতে।

Advertisement

ভিডিয়োটি গত শুক্রবার নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন পাকিস্তানের সাংবাদিক শোয়েব জাট। সেই ভিডিয়োতে, ফজল সুভান নামের ৩১ বছরের ওই পাকিস্তানি ক্রিকেটারকে দেখা যাচ্ছে ট্রাক চালাতে। পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটে ৪০টি ম্যাচ খেলেছেন তিনি। পাকিস্তান এ দল ও অনূর্ধ্ব ১৯ দলেও সুযোগ পেয়েছিলেন তিনি।

মিনি ট্রাক চালানো নিয়ে তিনি বলেছেন, ‘‘পাকিস্তানের হয়ে খেলার জন্য আমি প্রচুর পরিশ্রম করেছি। ঘরোয়া ক্রিকেট খেলার সময় এক লক্ষ টাকা পেতাম। কিন্তু এখন ৩০-৩৫ হাজার টাকা পাই। সেটা বাঁচার জন্য যথেষ্ট নয়। সে জন্যই এই কাজ করতে হচ্ছে আমাকে।’’

Advertisement

ফজলকে নিয়ে শোয়েবের এই টুইট ভাইরাল হতেই মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে বিভিন্ন মহলে। পাক ক্রিকেটার মহম্মদ হাফিজ নিজের টুইটার হ্যান্ডল থেকে লিখেছেন, ‘খুবই দুঃখের খবর। নতুন সিস্টেম ২০০ জন ক্রিকেটারকে দেখাশোনা করছে। কিন্তু হাজার হাজার ক্রিকেটারের জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। আমি জানি না কে এই অনিশ্চয়তার দায়িত্ব নেবে?’

আরও পড়ুন: চারদিনেই শেষ পুণে টেস্ট, ইনিংস ও ১৩৭ রানে জিতল ভারত, পকেটে সিরিজও

আরও পড়ুন: লড়াই করে হার ফাইনালে, বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন মঞ্জু রানি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন