Sports News

গাওস্করের ৪৫ বছরের রেকর্ড ভাঙার পথে বিরাট

যে ভাবে এগোচ্ছেন তিনি তাতে এই রেকর্ড করা শুধু সময়ের অপেক্ষা। গত বছরই এর খুব কাছে পৌঁছে গিয়েছিলেন বিরাট কোহালি। কিন্তু অল্পের জন্য সেই মাইল স্টোন ছুঁতে পারেননি। এ বার আবার ঘরের মাঠেই সেই সুযোগের সামনে ভারত অধিনায়ক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৬ ১৯:১৩
Share:

বিরাট কোহালি ও সুনীল গাওস্কর। ছবি: সংগ-হীত।

যে ভাবে এগোচ্ছেন তিনি তাতে এই রেকর্ড করা শুধু সময়ের অপেক্ষা। গত বছরই এর খুব কাছে পৌঁছে গিয়েছিলেন বিরাট কোহালি। কিন্তু অল্পের জন্য সেই মাইল স্টোন ছুঁতে পারেননি। এ বার আবার ঘরের মাঠেই সেই সুযোগের সামনে ভারত অধিনায়ক। এখনও পর্যন্ত পাঁচ ম্যাচের সিরিজের চার টেস্টে বিরাটের মোট রান ৬৪০। গাওস্করের থেকে ১৩৫ রান পিছিয়ে তিনি। শেষ টেস্টের দু’ইনিংস মিলে এই রান তুলে ফেলা এই মুহূর্তে বিরাট কোহালির জন্য খুব একটা কঠিন নয়। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে ভারত। পঞ্চম টেস্টে ফর্মের তুঙ্গে থাকার বিরাটকে দেখাই লক্ষ্য।

Advertisement

আরও খবর:- কাউন্টি খেলতে চান বিরাট

১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদেরই ঘরের মাটিতে এক সিরিজে ৭৭৪ রানের রেকর্ড এখনও অক্ষত। শুধু তাই নয় দু’বার ৭০০র রানের রেকর্ড রয়েছে সুনীল গাওস্করেরই। ১৯৭১এর পর ১৯৭৮-৭৯তে ঘরের মাঠে সিরিজে ৭৩২ রানও রয়েছে গাওস্করের। গত বছর অস্ট্রেলিয়ায় ৭০০ রান থেকে আট রান পিছনেই থামতে হয়েছিল বিরাটকে। এ বার ৬০ রান করলেই সিরিজে ৭০০ রান করা দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে উঠে আসবেন বিরাট। আর ১৩৫ রান করে ফেললে রেকর্ডের শীর্ষে থাকবেন তিনিই।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন