Sports News

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট কোহালি

বোলিং ডিপার্টমেন্টের শীর্ষে রয়েছেনম অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড। প্রথম দশে নেই কোনও ভারতীয় বোলার। দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। তিনে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। চার ও পাঁচে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ২১:০৩
Share:

ওয়ান ডের সেরা ব্যাটসম্যান বিরাট কোহালি। ছবি: এএফপি।

অনেকদিন একদিনের ম্যাচ খেলেনি ভারত। শেষ সেই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। তার পর বেশ কয়েকদিনের বিশ্রাম শেষে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ সবে শেষ করেছে ভারত। এ বার সামনে আবার ওয়ান ডে। কিন্তু শুক্রবার প্রকাশিত ওডিআই র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানের তালিকায় শীর্ষ স্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ৮৭৩ পয়েন্ট নিয়ে অনেকটাই এগিয়ে থাকলেন দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার ডেভিড মিলারের থেকে। তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্স। চারে ইংল্যান্ডের জো রুট ও পাঁচে পাকিস্তানের বাবর আজম। প্রথম দশে নেই কোনও আর ভারতীয়। এর পর ১২, ১৩, ১৪ নম্বরে পর পর রয়েছেন এমএস ধোনি, শিখর ধবন ও রোহিত শর্মা।

Advertisement

আরও পড়ুন

টি২০তে তৃতীয় সর্বোচ্চ রান অ্যাডাম লিথের

Advertisement

কুম্বলে কড়া কোচ ছিলেন না: ঋদ্ধিমান

বোলিং ডিপার্টমেন্টের শীর্ষে রয়েছেনম অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড। প্রথম দশে নেই কোনও ভারতীয় বোলার। দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। তিনে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। চার ও পাঁচে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ভারতের ভুবনেশ্বর কুমার রয়েছেন ১৩ নম্বরে। টেস্টের মতো ওডিআই র‌্যাঙ্কিংয়েরও শীর্ষে রয়েছেন বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে পাকিস্তানের মহম্মদ হাফিজ ও তিনে আফগানিস্তানের মহম্মদ নবি। চার ও পাঁচে রয়েছেন অস্ট্রেলিয়ার জেমস ফকনার ও শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন