দিন-রাতের টেস্টে সায় বিরাটেরও, বলছেন প্রেসিডেন্ট

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে দল নির্বাচনী বৈঠকে নানা বিষয় নিয়েই অধিনায়কের সঙ্গে আলোচনা হয়েছে বোর্ড প্রেসিডেন্টের। টেস্টের ভবিষ্যৎ নিয়েও বিরাটের সঙ্গে কথা বলেছেন সৌরভ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ ০৪:৩৪
Share:

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।—ছবি এপি।

টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ধরে রাখার জন্য দিন-রাতের টেস্টকেই বিকল্প হিসেবে তুলে ধরতে চান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার সিএবি-তে তাঁর সংবর্ধনা অনুষ্ঠানে সৌরভ জানিয়ে দিলেন, ভারতীয় অধিনায়ক বিরাট কোহালিও বিষয়টির পক্ষেই সায় দিয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে দল নির্বাচনী বৈঠকে নানা বিষয় নিয়েই অধিনায়কের সঙ্গে আলোচনা হয়েছে বোর্ড প্রেসিডেন্টের। টেস্টের ভবিষ্যৎ নিয়েও বিরাটের সঙ্গে কথা বলেছেন সৌরভ। সংবর্ধনা মঞ্চে দাঁড়িয়ে বোর্ড প্রেসিডেন্ট বললেন, ‘‘টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ফেরানোর জন্য দিন-রাতের টেস্ট শুরু করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিরাটও বিষয়টির সঙ্গে একমত। অনেক সংবাদপত্রেই দেখেছি লেখা হয়েছে বিরাট দিন-রাতের টেস্ট সমর্থন করে না। কিন্তু আমার তা মনে হল না।’’ যোগ করেন, ‘‘আগে অফিস ছুটি নিয়ে সকালে খেলা দেখতে আসতেন অনেকে। এখন সেই সুযোগ ক্রমশ কমতে শুরু করেছে। কাজ শেষ করার পরে টেস্ট উপভোগ করার সুযোগ করে দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। কিন্তু এখনই বলা যাচ্ছে না, কবে তা শুরু করা যাবে।’’

সৌরভ বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পরে তাঁর দিকে তাকিয়ে ভক্তরাও। ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ, জাহির খান, যুবরাজ সিংহদের নতুন দায়িত্বে দেখতে অনেকেই চান। কিন্তু স্বার্থ-সংঘাতের জন্য সেই দায়িত্ব নিতে চাইছেন না। সৌরভ আশ্বাস দিলেন, ‘‘ইতিমধ্যেই সিওএ-র শেষ স্টেটাস রিপোর্ট দেওয়া হয়েছে সুপ্রিম কোর্টে। স্বার্থ-সংঘাত বিষয়টি আরও এক বার পরীক্ষা করা হবে। স্বার্থ সংঘাতের জন্য বড় ক্রিকেটারদের দায়িত্ব থেকে বঞ্চিত হতে দেওয়া যায় না।’’

Advertisement

অধিনায়কের সঙ্গে তাঁর পার্টনারশিপ কেমন হবে? সৌরভ বললেন, ‘‘খুব ভাল জুটি হবে। ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য কাজ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন