বিরাট আমার দ্বিগুণ আগ্রাসী

ভারতীয় ক্রিকেটমহল মাঝেমধ্যেই তাঁদের দু’জনের মধ্যে মিল পায়। আক্রমণাত্মক অধিনায়কত্বে, প্রবল আগ্রাসনে। লোকে বলে, ভারতের বর্তমান টেস্ট অধিনায়কের সঙ্গে তাঁর পূর্বসুরির মিল অনেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৬ ০৩:১৫
Share:

নিজের ফাউন্ডেশনের উদ্বোধনে সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার মধ্য কলকাতার হোটেলে।-উৎপল সরকার

ভারতীয় ক্রিকেটমহল মাঝেমধ্যেই তাঁদের দু’জনের মধ্যে মিল পায়। আক্রমণাত্মক অধিনায়কত্বে, প্রবল আগ্রাসনে। লোকে বলে, ভারতের বর্তমান টেস্ট অধিনায়কের সঙ্গে তাঁর পূর্বসুরির মিল অনেক। কোহালি যেন অনেকটা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতোই আগ্রাসী।

Advertisement

এ বার স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ই মুখ খুললেন কোহালির আগ্রাসন নিয়ে। বলে দিলেন, কোহালি তাঁর চেয়ে দ্বিগুণ আগ্রাসী!

শহরে বুধবার নিজের ফাউন্ডেশনের কথা ঘোষণা করলেন সৌরভ। যে ফাউন্ডেশন জেলার বিভিন্ন স্কুলের সঙ্গে গাঁটছড়া বেঁধে ক্রিকেটার তুলবে। একশো থেকে দেড়শো জন কোচ নিয়োগ করা হবে। ক্রিকেটারদের নিজেদের টেকনিক উন্নতির জন্য পিচ ভিশন টেকনোলজিও সরবরাহ করা হবে। যে সব উঠতি ক্রিকেটারের আর্থিক স্বচ্ছ্বলতা থাকবে না, তাদের বিনামূল্যে কোচিংও দেওয়া হবে। সেখানেই পরে ভারত অধিনায়ক নিয়ে সৌরভ বলেন, ‘‘আমার মনে হয়, বিরাট আমার চেয়ে দ্বিগুণ আগ্রাসী। ভারতীয় দলের জন্য আমার শুভেচ্ছা থাকল। চেন্নাইয়ে সব ঠিক থাকলে ৪-০ হতে পারে।’’ কথা প্রসঙ্গে এটিকেও উঠে আসে। গত কালই মুম্বইকে হারিয়ে আইএসএল ফাইনালে উঠেছে এটিকে। যে ম্যাচে সেমিফাইনালের প্রথম লেগের টিম থেকে ন’জন ফুটবলার পাল্টে ফেলেছিলেন কোচ জোসে মলিনা। যা নিয়ে মজা করে সৌরভ বলেন, ‘‘আমরা তো প্রথম দিকে শুধু গুনছিলাম ক’জন ফুটবলার পাল্টানো হল।’’ যা খবর, আগামী রবিবার আইএসএল ফাইনাল দেখতে কোচি যাচ্ছেন সৌরভ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন