Sports News

দ্রুততম আট হাজারে বিরাট

এতদিন সেই জায়গার দখল ছিল দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের দখলে। তিনি এই রানে পৌঁছেছিলেন ১৮২টি ইনিংস খেলে। তাঁকে ছাপিয়ে বিরাট এই লক্ষ্যে পৌঁছলেন ১৭৫ ইনিংসে। সৌরভ গঙ্গোপাধ্যায় করেছিলেন ২০০ ইনিংসে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জুন ২০১৭ ১৮:৪৮
Share:

বিরাট কোহালি। ছবি:এএফপি।

এক তো জয়। বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পৌঁছে যাওয়া। সঙ্গে দুরন্ত ছন্দে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং থেকে বোলিং। বল হাতে প্রতিপক্ষকে থমকে দেওয়ার পর ব্যাট হাতে সেই চ্যালেঞ্জকে এগিয়ে নিয়ে যাওয়া। সবই রয়েছে এই ভারতীয় দলের মধ্যে। তার মধ্যেই নতুন মাইলস্টোনে ভারত অধিনায়ক। সেমিফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে করলেন অপরাজিত ৯৬ রান। তার সঙ্গে করে ফেললেন একদিনের ক্রিকেটে ৮০০০ রান। শুধু আট হাজার রান করলেন এমনটা নয়। এর আগে অনেকেই করেছেন এই রান। কিন্তু সবাইকে ছাপিয়ে গেলেন তিনি। দ্রুততম ৮০০০ রানের নতুন মাইলস্টোন তৈরি করলেন তিনি।

Advertisement

আর খবর: ভারতীয় দলকে শুভেচ্ছা তালিকার শীর্ষে সচিন

এতদিন সেই জায়গার দখল ছিল দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের দখলে। তিনি এই রানে পৌঁছেছিলেন ১৮২টি ইনিংস খেলে। তাঁকে ছাপিয়ে বিরাট এই লক্ষ্যে পৌঁছলেন ১৭৫ ইনিংসে। সৌরভ গঙ্গোপাধ্যায় করেছিলেন ২০০ ইনিংসে। সচিন তেন্ডুলকর সেখানে ২১০ ইনিংসে। এই ম্যাচ খেলতে যখন নেমেছিলেন কোহালি তখন ৮০০০ রানের মাইলস্টোন পেতে বিরাটের দরকার ছিল ৮৮ রান। সাব্বির রহমানের বলে সিঙ্গল নিয়েই লক্ষ্য ছুঁলেন তিনি।

Advertisement

দ্রুততম ওয়ান ডে ৮০০০ রান

বিরাট কোহালি

ভারত

১৭৫

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন