Virat Kohli remains 2nd position

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান ধরে রাখলেন বিরাট

টি২০তে শীর্ষে তিনিই। টেস্টে নেই সেরা দশে। কিন্তু ওয়ান ডে-তে দ্বিতীয় স্থান ধরে রাখলেন ভারতের টেস্ট অধিনায়ক। এক ধাপ নেমে সাতে রয়েছেন রোহিত শর্মা। আট নম্বর স্থান ধরে রাখলেন ওপেনার শিখর ধবন। ওয়ান ডে ব্যাটিংয়ের শীর্ষে থাকলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তৃতীয় হাসিম আমলা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৬ ১৮:৫৬
Share:

বিরাট কোহলি। ছবি: এএফপি।

টি২০তে শীর্ষে তিনিই। টেস্টে নেই সেরা দশে। কিন্তু ওয়ান ডে-তে দ্বিতীয় স্থান ধরে রাখলেন ভারতের টেস্ট অধিনায়ক। এক ধাপ নেমে সাতে রয়েছেন রোহিত শর্মা। আট নম্বর স্থান ধরে রাখলেন ওপেনার শিখর ধবন। ওয়ান ডে ব্যাটিংয়ের শীর্ষে থাকলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তৃতীয় হাসিম আমলা। চতুর্থ জো রুট। পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত ব্যাট করে এই প্রথম সেরা পাঁচে ঢুকে পড়লেন ইংল্যান্ডের জো রুট। পাঁচে কেন উইলিয়ামসন। ছয়ে মার্টিন গাপতিল। ন’য়ে কুইন্টন দে কুক ও ১০এ তিলকরত্নে দিলশান।

Advertisement

বোলিংয়ের শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন। সেরা দশে নেই কোনও ভারতীয়। দ্বিতীয় ও তৃতীয় অস্ট্রেলিয়ার ট্রেন্ট বোল্ট ও মিচেল স্টার্ক। চারে জায়গা করে নিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। এর পর রয়েছেন ইমরান তাহির, ম্যাট হেনরি, কাজিসো রাবাডা, ডেল স্টেইন, মর্নি মর্কেল ও আদিল রশিদ। ভারতীয়দের মধ্যে ১২ নম্বরে রয়েছেনরবিচন্দ্রন অশ্বিন ও ১৩ নম্বরে অক্ষর পটেল।

শ্রীলঙ্কাকে ৪-১এ হারিয়ে ওয়ান ডে টিম র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখল অস্ট্রেলিয়া। দ্বিতীয় নিউজিল্যান্ড। ভারত থাকল তৃতীয় স্থামে। এর পর রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও আফগানিস্তান।

Advertisement

আরও খবর

ধোনির বিরুদ্ধে মামলা খারিজ সুপ্রিম কোর্টের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন