Sports News

টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন বিরাট কোহালি

কোহালি তাঁর সর্বোচ্চ রেটিং পয়েন্টে উঠেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে সাদাম্পটন টেস্টে। অন্যদিকে প্রথম টেস্টে ৬ উইকেট নেওয়া কুলদীপ যাদব দ্বিতীয় ইনিংসে ৫৭ রানে ৫ উইকেট নিয়ে উঠে এলেন ১৬ ধাপ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৮ ১৮:৫২
Share:

সেরা বিরাট কোহালি। ছবি: এএফপি।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ১৩৯ রানের ইনিংস খেলেছিলেন বিরাট। যেখানে বড় জয় তুলে নিয়েছিল ভারত। তার আগেই শীর্ষে পৌঁছে গিয়েছিলেন বিরাট। দ্বিতীয় টেস্ট শুরুর দিন সেই র‌্যাঙ্কিং ধরে রাখলেন ভারত অধিনায়ক। তাঁর সর্বোচ্চ পয়েন্ট থেকে ১ পয়েন্ট পিছনে রয়েছেন তিনি। কোহালি তাঁর সর্বোচ্চ রেটিং পয়েন্টে উঠেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে সাদাম্পটন টেস্টে।

Advertisement

অন্য দিকে, প্রথম টেস্টে ৬ উইকেট নেওয়া কুলদীপ যাদব দ্বিতীয় ইনিংসে ৫৭ রানে ৫ উইকেট নিয়ে উঠে এলেন ১৬ ধাপ। পৌঁছে গেলেন ৫২ নম্বরে। টেস্টে প্রথম সেঞ্চুরি করা রবীন্দ্র জাডেজা ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে উঠলেন ৬ ধাপ। পৌঁছে গেলেন ৫১ নম্বরে। সেই ম্যাচে চার উইকেটও নিয়েছিলেন এই অল-রাউন্ডার। অল-রাউন্ডার তালিকায় সাকিবের কাছে পৌঁছে গেলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হওয়া পৃথ্বী শ সেঞ্চুরি ঢুকে পড়লেন টেস্ট র‌্যাঙ্কিংয়ে। এই মুহূর্তে তাঁর স্থান ৭৩ নম্বরে। টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে এখনও রয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাসিত প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। তিন নম্বরে জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চারে ইংল্যান্ডের জো রুট। পাঁচে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনিই স্মিথের মতো নির্বাসিত।

Advertisement

আরও পড়়ুন
দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ ২৯৫/৭, লড়ছেন রোস্টন চেস

টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা ও ভার্নন ফিলান্ডার। চারে রবীন্দ্র জাডেজা এবং পাঁচে ট্রেন্ট বোল্ট। অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে সেই বাংলাদেশের সাকিব আল হাসানই। দ্বিতীয় স্থানে মাত্র তিন পয়েন্ট পিছনে ভারতের রবীন্দ্র জাডেজা। তিনে দক্ষিণ আফ্রিকার ভার্নন ফিলান্ডার। চারে ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ও পাঁচে ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন