কোহালির আকর্ষণেই তিনি ক্রিকেটভক্ত, বলছেন গঞ্জালেস

মোহনবাগানের ‘বস্‌’ মুগ্ধ ভারতীয় ক্রিকেটের দলের অধিনায়ক বিরাট কোহালিকে দেখে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২০ ০৫:০১
Share:

মহড়া: ফুরফুরে মেজাজে গঞ্জালেস (বাঁ দিকে)। ছবি: সুদীপ্ত ভৌমিক

দক্ষিণ স্পেনের কর্দোবায় তাঁর জন্ম ও বেড়ে ওঠা। স্পেনে থাকাকালীন রিয়াল জ়ারাগোসার জার্সি গায়ে কোপা দেল রে ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে খেলেছেনও। সাত বছর আগের সেই ম্যাচে তাঁর দায়িত্ব ছিল সেভিয়ার আক্রমণাত্মক মিডফিল্ডার ইভান রাকিতিচকে (বর্তমানে বার্সেলোনার ফুটবলার) আটকানো।

Advertisement

সেই স্পেনীয় ফুটবলার ফ্রান্সিসকো (ফ্রান) গঞ্জালেস হাভিয়ের মুনোজ় এখন মোহনবাগানে। সবুজ-মেরুন শিবিরে ৫০ নম্বর জার্সি গায়ে মাঝমাঠে খেলা ফ্রানকে সমর্থকেরা আদর করে ডাকেন ‘বস্‌’। মোহনবাগানের ‘বস্‌’ মুগ্ধ ভারতীয় ক্রিকেটের দলের অধিনায়ক বিরাট কোহালিকে দেখে। শুক্রবার সকালে সল্টলেক স্টেডিয়াম সংলগ্ন মাঠে আসন্ন পঞ্জাব এফসি ম্যাচের প্রস্তুতি নেওয়ার ফাঁকে ফ্রান গঞ্জালেস বলছিলেন, ‘‘আগে কিছুই জানতাম না ক্রিকেট সম্পর্কে। সবাই ভারতে এসে বলিউডের ছবি দেখে। আমি কিন্তু ভারতের ক্রিকেট ম্যাচ মন দিয়ে দেখছি।’’ যোগ করেন, ‘‘আকর্ষণের বড় কারণ বিরাট কোহালি। দুর্দান্ত অ্যাথলিট। ফিটনেস নিয়ে ওর সচেতনতার কথা পড়েই বিরাট ও তাঁর দলের ভক্ত হয়ে গিয়েছি।’’

আরও পড়ুন: দিনরাতের টেস্টে প্রথম পর্বটাই কঠিন, বলছেন সচিন

Advertisement

আরও পড়ুন: আইজলের কাছেও হার, মশাল-গৃহে নেমেছে আঁধার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন