Rohit Sharma

পুল, হুকে রোহিতই সেরা, মেনে নিচ্ছেন বিরাটের কোচও

ভারতীয় দলে সব চেয়ে ভাল পুল, হুক মারেন রোহিত আর এটাই অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে পাল্টা আক্রমণের সেরা অস্ত্র বলে মনে করেন রাজকুমার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ১৮:১১
Share:

সাদা জার্সিতে ফিরছেন রোহিত। —ফাইল ছবি

চোট সারিয়ে তৃতীয় টেস্টের প্রথম একাদশে ওপেনার রোহিত শর্মা। ভারতীয় দলে তাঁর ফিরে আসায় দলের দারুণ উপকার হবে বলেই মনে করছেন বিরাট কোহালির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। তাঁর মতে ভারতীয় দলে সব চেয়ে ভাল পুল, হুক মারেন রোহিত আর এটাই অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে পাল্টা আক্রমণের সেরা অস্ত্র বলে মনে করেন রাজকুমার।

Advertisement

এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে দিল্লি কোচ রাজকুমার বলেন, “রোহিতের অন্তর্ভুক্তি দলের জন্য দারুণ অ্যাডভান্টেজ। ভারতীয় দলে ওর থেকে ভাল পুল, হুক কেউ মারে না। নতুন বলে অস্ট্রেলিয়ার আক্রমণের বিরুদ্ধে ওটাই হবে পাল্টা আঘাতের অস্ত্র।” ময়াঙ্ক আগরওয়ালকে বসিয়ে প্রথম একাদশে আনা হয়েছে রোহিতকে।

অন্য দিকে চোট পেয়ে ছিটকে যাওয়া পেসার উমেশ যাদবের বদলে দলে অভিষেক ঘটবে নবদীপ সাইনির। টি নটরাজন বা শার্দূল ঠাকুর নয়, বৃহস্পতিবার সাদা জার্সি গায় মাঠে নামতে চলেছেন সাইনি। দিল্লি দলে সাইনিকে দেখেছেন রাজকুমার। তিনি বলেন, “সাইনিকে নেওয়ার সুবিধা হচ্ছে ও টানা ১৪০ কিমি বেগে বল করে যেতে পারে। লম্বা স্পেলে বল করতেও অভ্যস্ত সাইনি। রঞ্জিতে দলের হয়ে সেই অভিজ্ঞতা ওর আছে। ভারতীয় দলে পাওয়া এই সুযোগ আশা করি ও কাজে লাগাবে।”

Advertisement

আরও পড়ুন: ‘আমার কাছে সেরা বিদেশ সফর অস্ট্রেলিয়াই’

আরও পড়ুন: ১২ ম্যাচে মাত্র ১ জয়, ‘পয়া’ সিডনিতেই ৫ বার হার ভারতের

সিডনির পিচে ব্যাটসম্যানরা বড় রান পাবে বলেই মত রাজকুমারের। তিনি বলেন, “ব্যাটসম্যানরা সুবিধা পায় বলেই পরিচিত সিডনির পিচ। পরের দিকে স্পিনাররাও সাহায্য পাবে। শেষবার ভারতীয় ব্যাটসম্যানরা এখানে রান পেয়েছিল আমার মনে হয় এবারেও পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন