সব চেয়ে বেশি কী পছন্দ করেন? জবাবে বিরাট বললেন...

বাইশ গজে এবং বাইশ গজের বাইরে নিজের ব্যক্তিগত পছন্দ-অপছন্দ নিয়ে খোলামেলা কথা বললেন কোহালি। সদ্য চালু হওয়া তাঁর নামাঙ্কিত মোবাইল অ্যাপের মাধ্যমে। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮ ০৪:১৩
Share:

জুটি: সবাইকে দেওয়ালির শুভেচ্ছা জানিয়ে অনুষ্কার সঙ্গে ছবি টুইট বিরাটের।

বিরাট কোহালির পছন্দ কী? কোন দেশে এক বার যাওয়ার জন্য তিনি মুখিয়ে আছেন? সিনেমার কোন চরিত্রের ভূমিকায় তিনি নিজেকে দেখতে চান? বাইশ গজে এবং বাইশ গজের বাইরে নিজের ব্যক্তিগত পছন্দ-অপছন্দ নিয়ে খোলামেলা কথা বললেন কোহালি। সদ্য চালু হওয়া তাঁর নামাঙ্কিত মোবাইল অ্যাপের মাধ্যমে।

Advertisement

ভারত অধিনায়কের কাছে প্রথমেই জানতে চাওয়া হয়, আপনি সব চেয়ে বেশি কী পছন্দ করেন? সূর্যোদয় না সূর্যাস্ত? কোহালির জবাব, ‘‘সূর্যাস্ত।’’ একই ভাবে প্রশ্ন আসে, সমুদ্রতট না পাহাড়, কোনটা বেশি আপনার মন কাড়ে? মুহূর্তের মধ্যে কোহালির উত্তর, ‘‘সমুদ্রতট।’’ তৃতীয় প্রশ্ন ছিল, এমন একটা জায়গার নাম বলুন, যেখানে যেতে আপনার মন চায়? সামান্য ভেবে কোহালির উত্তর, ‘‘আইসল্যান্ড।’’ এর পরে জানতে চাওয়া হয়, আপনার সামনে যদি কোনও সিনেমার অংশ হওয়ার সুযোগ থাকত, তা হলে কোন সিনেমাকে বাছতেন? কোহালি বেছে নিলেন ‘দ্য অ্যাভেঞ্জার্স’-কে। আর কোন চরিত্রে নিজেকে দেখতে চাইতেন? জবাব আসে, ‘‘দ্য হাল্ক।’’

পরের প্রশ্নের উত্তর দিতে ভাবতে হয়নি কোহালিকে। প্রশ্নকর্তা জানতে চান, আপনি যাঁদের সঙ্গে খেলেছেন, তাঁদের মধ্যে দক্ষতার দিক দিয়ে কোন ক্রিকেটার সব চেয়ে এগিয়ে? কোহালির দ্রুত জবাব, ‘‘এ বি ডিভিলিয়ার্স।’’

Advertisement

আরও পড়ুন: পোলার্ডের সঙ্গে প্রায় ধাক্কাধাক্কি, ক্ষুব্ধ বুমরা

শুধু প্রশ্নের জবাব দেওয়াই নয়, ভক্তদের পাঠানো ‘হেট মেল’ নিয়েও প্রতিক্রিয়া দিয়েছেন কোহালি। যে সব মেল-এ তাঁকে নিয়ে বিদ্রুপও করেছেন কেউ কেউ। ভারত অধিনায়কের উদ্দেশে জনৈক ব্যক্তির বার্তা, ‘‘কোহালিকে নিয়ে অতিরিক্ত বাড়াবাড়ি করা হয়। ওর মধ্যে আমি কোনও বিশেষত্ব দেখিনি। আমার বরং এই ভারতীয়দের চেয়ে ইংল্যান্ড বা অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের খেলা দেখতে ভাল লাগে।’’

ভিডিয়ো বার্তায় যা পড়ে শুনিয়ে কোহালির জবাব, ‘‘তা হলে আমার মনে হয়, আপনার ভারতে থাকা উচিত নয়। আপনি তো অন্য কোথাও গিয়ে থাকতে পারেন, তাই না? আপনি কেন আমাদের দেশে বসবাস করে অন্য দেশকে ভালবাসবেন? আমাকে আপনার ভাল লাগতে না-ই পারে। কিন্তু আমার মনে হয়, আমাদের দেশে আপনার থাকাই উচিত নয়।’’ কোহালির এই মন্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে নানা জনে নানা প্রতিক্রিয়া দিতে শুরু করেন। কারও কারও মতে, কোহালি এ রকম প্রতিক্রিয়া না দিলেই ভাল করতেন। আবার কেউ কেউ বলেছেন, ঠিকই করেছেন ভারত অধিনায়ক। উচিত জবাবই দিয়েছেন ও রকম মন্তব্যের।

অনুষ্কার আফসোস: বিয়ে হয়েছে ঠিকই, কিন্তু বাড়িতে অত্যন্ত কম সময় কাটাচ্ছেন দু’জনে। এক সাক্ষাৎকারে বিরাট-পত্নী অনুষ্কা শর্মা বলেছেন, ‘‘বিয়ের পরেও আমাদের জীবন বিশেষ বদলায়নি। সারা দিন কাজের পিছনে ছুটছি। দু’জনেই খুব ব্যস্ত। একে অপরের সঙ্গে খুব কম সময়ই কাটাতে পারি। আমাদের একটা বাড়ি আছে বটে, কিন্তু সেখানে একসঙ্গে প্রায় থাকাই হয় না।’’ দেওয়ালিতে অবশ্য অনুষ্কার আফসোস থাকার কথা নয়। কোহালির সঙ্গেই উৎসবে মেতে ওঠেন তিনি। ছবিও পোস্ট করেন দু’জনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন