Sports News

ডিভিলিয়ার্সের থেকে কী শিখেছিলেন বিরাট?

এই মুহূর্তে আইপিএল-এর সর্বোচ্চ রান তাঁরই ঝুলিতে।  আর সেই সর্বোচ্চ স্কোরারই জানিয়েছেন, কী ভাব তাঁর অজান্তেই এবি ডি ভিলিয়ার্স সম্প্রতি শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে সাহায্য করেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৮ ১৬:৪০
Share:

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

দক্ষিণ আফ্রিকায় ডিভিলিয়ার্সের থেকে কী শিখেছিলেন বিরাট কোহালি? এবং যা শিখেছিলেন তা তিনি তাঁর খেলায় কাজেও লাগিয়েছেন। এখন আইপিএল-এর একই দলে খেলছেন দু’জনে। কিছু দিন আগেও দেশের হয়ে সম্মুখ সমরে নেমেছিলেন দু’জনে। হাড্ডাহাড্ডি লড়াইও ছিল। কথার আক্রমণ ছিল। কিন্তু সেখান থেকেও যে ভাল কিছু পেয়েছিলেন বিরাট তাই খোলসা করলেন এনডি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে।

Advertisement

এই মুহূর্তে আইপিএল-এর সর্বোচ্চ রান তাঁরই ঝুলিতে। আর সেই সর্বোচ্চ স্কোরারই জানিয়েছেন, কী ভাব তাঁর অজান্তেই এবি ডি ভিলিয়ার্স সম্প্রতি শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে সাহায্য করেছে। কোহালি বলেন, ‘‘সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সিরিজে আমি ওর থেকে কিছু শিখেছি। এবং সেটা থেকে আমি আমার খেলায়ও পরিবর্তন এনেছি। যেটা আমি এখনও ওকে জানাইনি।’’

১-২এ টেস্ট সিরিজ হারের পর ওয়ান ডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ৫-১ হারিয়ে দিয়েছিল বিরাট বাহিনী।তার পর টি২০ সিরিজেও ২-১এ জয়। শুরুটা খারাপ হলেও ওই সফরের শেষটা দারুণভাবে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলের। কিন্তু কী শিখলেন বিরাট? আসলে টেস্ট ক্রিকেটে ব্যাটিংয়ে পরিবর্তনই আনলেন এবিকে দেখে।

Advertisement

আরও পড়ুন
কার্তিক তবু সেই সতর্ক

বিরাট বলেন, ‘‘আমি যখন ব্যাট করি তখন সারাক্ষণই ব্যাট মাটিতে ঠুকি। ওয়ান ডে বা টি২০তে সেটা কাজ করে। কিন্তু টেস্ট ক্রিকেটে আমি দেখলাম এবির ব্যাটিং একদম নিয়ম মেনে। যে বলে বিট হচ্ছে সে বলও ব্যাটের প্রান্তে লাগছে। আমি তখনই ওর থেকে সেটা দেখি এবং নিজের খেলায় প্রয়োগ করি। তাতে কাজও হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন