বিশ্বকাপে ঠিক রাস্তায়, ঘোষণা অধিনায়কের

বিরাট কোহালির যে রূপ আরও এক বার দেখা গেল মঙ্গলবার ইদনওয়ের হোলকার স্টেডিয়ামে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ধারাভাষ্য দিতে আসা হরভজন সিংহের বোলিং নকল করে দেখান কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ ০৪:০৯
Share:

উচ্ছ্বাস: কুলদীপকে আলিঙ্গন অধিনায়ক কোহালির। মঙ্গলবার। পিটিআই

তিনি যতটা একাগ্র, আগ্রাসী আবার ঠিক ততটাই আমুদে। বিরাট কোহালির যে রূপ আরও এক বার দেখা গেল মঙ্গলবার ইদনওয়ের হোলকার স্টেডিয়ামে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ধারাভাষ্য দিতে আসা হরভজন সিংহের বোলিং নকল করে দেখান কোহালি। অবিকল ভারতীয় স্পিনারের ভঙ্গিতে বল করতে দেখে হরভজনও হাসতে হাসতে জড়িয়ে ধরেন কোহালিকে। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছে।

Advertisement

এর পরে মাঠে নেমে অধিনায়ক কোহালি আবার তাঁর ব্যাটিং বিক্রমও দেখালেন। ১৭ বলে অপরাজিত ৩০ রান করার সঙ্গে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে সব চেয়ে দ্রুত এক হাজার রানের মাইলফলকেও পৌঁছলেন। ম্যাচের পরে অবশ্য কোহালির মুখে শুধুই দলের কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর রেখে দলের এই পারফরম্যান্সে কতটা খুশি বোঝা গেল তাঁর কথায়। ‘‘নিখুঁত জয়। এ ভাবেই আমরা প্রতিটি সিরিজে বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে চাই। যা যা লক্ষ্য রেখে এগোনোর পরিকল্পনা করেছিলাম তার কয়েকটায় আজ পৌঁছতে পেরেছি,’’ বলেন কোহালি। আরও যোগ করেছেন, ‘‘দুরন্ত বোলিং করল সাইনি। দারুণ লাগছে বুমরা ফেরায়। ম্যাচে বোলিং করার জন্য মুখিয়ে আছে ও।’’ ম্যাচের আগে বিরাট বলেছিলেন, ‘‘টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে লক্ষ্য রেখে ঠিক দিকেই এগোচ্ছি আমরা। কোন কোন তরুণ খেলোয়াড় চাপের মুখে আমাদের জেতাতে পারছে, দেখতে চাই।’’ সে দিক থেকে ইনদওরে যে অধিনায়ক কোহালি তৃপ্ত তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন