Sports News

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ খেলবেন না বিরাট

বিসিসিআই যখন দল ঘোষণা করেছিল তখন আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহালিকেই অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু প্রথম ম্যাচে খেলতে পারছেন না তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০১৮ ১৮:২০
Share:

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ খেলবেন না বিরাট কোহালি। সারে-এর হয়ে কাউন্টি খেলার জন্য দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচটিও খেলছেন না ভারত অধিনায়ক। তার পরই আয়ারল্যান্ডে টি২০ সিরিজ খেলতে যাবে ভারত। সেখানেই সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন বিরাট। কিন্তু প্রথম ম্যাচটি খেলতে পারছেন না তিনি।

Advertisement

যদিও বিসিসিআই যখন দল ঘোষণা করেছিল তখন আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহালিকেই অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু প্রথম ম্যাচে খেলতে পারছেন না তিনি। তখন সারে-এর হয়ে ইয়র্কশায়ারের বিরুদ্ধে খেলতে হবে বিরাটকে। তা নিয়ে একটা সংশয় তৈরি হয়েছিল। সারে ইতিমধ্যে জানিয়ে দিয়েছে বিরাট কোহালি তিনটি চ্যাম্পিয়নশিপ ম্যাচে জুনে তাদের হয়ে খেলবেন।

কোহালির অনুপস্থিতিতে রোহিত শর্মা দলের অধিনায়কত্ব করবেন। বিসিসিআই সূত্রের খবর, একই সিরিজে দুটো আলাদা অধিনায়কের নাম ঘোষণা করলে আরও বেশি সংশয় তৈরি হত। যে কারণে তেমনটা করা হয়নি। ২৫ থেকে ২৮ জুন সারে-এর হয়ে ইয়র্কশায়ারের বিরুদ্ধে খেলবেন বিরাট। দ্বিতীয় টি২০র জন্য সেখান থেকেই ডাবলিন উড়ে যাবেন বিরাট।

Advertisement

আরও পড়ুন
ঋষভ ঝড় ছাপিয়ে শিখরে সানরাইজার্স, বিদায় নিশ্চিত দিল্লির

আরও খবর বিসিসআই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডকে ইন্ডিয়া ‘এ’এর একটি টেস্টের দিন পিছতে বলতে পারে। এখনও পর্যন্ত যে দিন নির্ধারিত হয়েছে তাতে ১৬ জুলাই শুরু হবে সেই ম্যাচ। আর ১৭ জুলাই শেষ হবে ইন্ডিয়া সিনিয়র টিমের শেষ ওডিআই ম্যাচ। ইসিবি-কে ১৯ জুলাই থেকে ম্যাচ শুরু করার আবেদন জানাতে পারে। তা হলে কোহালি ও লোকেশ রাহুল টেস্ট ম্যাচের মোডে ফিরতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন