বীরু বলে দিচ্ছেন, সিরিজ ৫-০ হবে

ইডেনেই কুলদীপ হ্যাটট্রিক করেছেন। চহাল নেন দুই উইকেট। তাঁদের সামনে রীতিমতো অসহায় দেখাচ্ছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। তবে কুলদীপের জন্য সতর্কবার্তাও জারি করছেন সহবাগ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৪৪
Share:

বীরেন্দ্র সহবাগ।

অশ্বিন এবং রবীন্দ্র জাডেজার কথা ভুলিয়ে দিয়েছে ওই দু’জন। কারা? না, কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহাল। এমন মন্তব্যই করলেন বীরেন্দ্র সহবাগ। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সোজাসাপ্টা মন্তব্য এবং টুইটারে ঝড় তোলার জন্য বিখ্যাত। এ বার তিনি নতুন তর্ক উস্কে দিলেন। বলে দিলেন, ‘‘এটা একটা দারুণ ব্যাপার যে, আমাদের দু’জন অভিজ্ঞ পেসার নেই তবু তাদের অভাব একেবারেই অনুভূত হচ্ছে না। তার কারণ দুই তরুণ এবং নতুন স্পিনার দারুণ বল করে দিচ্ছে।’’

Advertisement

ইডেনেই কুলদীপ হ্যাটট্রিক করেছেন। চহাল নেন দুই উইকেট। তাঁদের সামনে রীতিমতো অসহায় দেখাচ্ছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। তবে কুলদীপের জন্য সতর্কবার্তাও জারি করছেন সহবাগ। বলছেন, ‘‘কুলদীপ দারুণ বল করেছে। হ্যাটট্রিকের জন্য ওকে অভিনন্দন। কিন্তু ফিল্ড প্লেসিং অনুযায়ী ওকে বল করা শিখতে হবে। ইডেনের ম্যাচটায় প্রথম স্পেলে অনেক রানও দিয়ে দিয়েছিল ও।’’ চহালেরও প্রশংসা করে বীরু যোগ করেন, ‘‘চহাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে খেলে। যে টিমের ক্যাপ্টেন বিরাট কোহালি। সমস্যায় পড়লেই অধিনায়ক ওর হাতে বল তুলে দিচ্ছে।’’

স্টিভ ওয় বা রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার মতোই শক্তিশালী এখনকার ভারতীয় দল বলে মনে করছেন সহবাগ। ‘‘আমি নিশ্চিত ভারত ৫-০ হোয়াইটওয়াশ করবে এই অস্ট্রেলিয়া দলকে। আমাদের টিম দারুণ ফর্মে রয়েছে। অস্ট্রেলিয়া দলে গভীরতা দেখতে পাচ্ছি না,’’ বলেই সহবাগ মনে করিয়ে দিচ্ছেন, ভারতের একমাত্র চিন্তা মিডল-অর্ডার ব্যাটিং।

Advertisement

কোহালিকে নিয়ে ছড়াও বানিয়ে দেন তিনি। ‘হোঠো পর হাসি, দিল মে গম হ্যায়, অস্ট্রেলিয়া ওয়ালে কোহালি সে তঙ্গ হ্যায়’। যার অর্থ, ওদের মুখে হাসি, অন্তরে যন্ত্রণা, অস্ট্রেলিয়া এখন কোহালিকে দেখলেই আঁতকে উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন