Cricket

ব্যাটিংয়ে বিরাটের সমস্যা নিয়ে এ বার মুখ খুললেন ভিভিএস লক্ষ্মণ

ট্রেন্ট বোল্ট-কাইল জেমিসনদের বিরুদ্ধে কোথায় সমস্যা হল ভারত অধিনায়কের?

Advertisement

সংবাদ সংস্থা

ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ০২ মার্চ ২০২০ ১৪:০৫
Share:

কোহালি ব্যর্থ কেন, কারণ জানালেন লক্ষ্মণ। —ফাইল চিত্র।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে গোটা সিরিজে ব্যাট হাতে ব্যর্থ বিরাট কোহালি। চারটি টি টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটো টেস্ট ম্যাচের মোট ১১টি ইনিংস থেকে কোহালির সংগ্রহ ২১৮ রান।

Advertisement

গড় কুড়িরও কম। ট্রেন্ট বোল্ট-কাইল জেমিসনদের বিরুদ্ধে কোথায় সমস্যা হল ভারত অধিনায়কের? ভারত অধিনায়কের ব্যর্থতা দেখে ‘ভেরি ভেরি’ স্পেশ্যাল লক্ষ্মণের মনে পড়ে যাচ্ছে ছ’বছর আগের ইংল্যান্ড সফর।

২০১৪ সালের ইংল্যান্ড সফরে কোহালি পাঁচটি টেস্ট ম্যাচ, পাঁচটি ওয়ানডে ও একটি টি টোয়েন্টি থেকে ২৫৮ রান করেছিলেন। সে বার জেমস অ্যান্ডরসনকে সামলাত হিমসিম খেতে হয়েছিল কোহালিকে।

Advertisement

আরও পড়ুন: নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ, তীব্র ধিক্কার সোশ্যাল মিডিয়ায়

এ বার কোহালির ব্যাটিং ব্যর্থতা দেখে ভিভিএস লক্ষ্মণ বলছেন, ‘‘বিরাট কোহালির সমস্যা এলবিডব্লিউ নয়। যে ভাবে ওর ব্যাট নেমে আসছে, সেখানেই কোহালির আসল সমস্যা। ইংল্যান্ডেও বল নড়ছিল। জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে প্রায় একই ভাবে আউট হয়েছিল সে বার। এ বারের সিরিজে দেখা গেল বল ও ব্যাটের মধ্যে দূরত্ব থেকে গিয়েছে। সেই দূরত্বটা কমিয়ে আনতে পারেনি। ফলে বল নড়তে শুরু করলেই আউট হয়ে গিয়েছে।’’

কোহালি কিন্তু ওয়েলিংটন টেস্টের পরেও মানতে চাননি যে ব্যাটিংয়ে কোনও সমস্যা হচ্ছে তাঁর। লক্ষ্ণণের কথায় কোহালি কি ত্রুটি সংশোধনে নামবেন?

আরও পড়ুন: ফের রকস্টার জেমাইমার নাচের ভিডিয়ো শেয়ার করল আইসিসি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন