Wasim Akram

ডোনাল্ডের শর্ট বলে মুখ ফেটে যায় আক্রমের, ভয়ে আর ব্যাটই করেননি প্রোটিয়া পেসার!

সম্প্রতি ইউটিউবে প্রাক্তন পাক তারকা বাসিত আলির সঙ্গে কথা বলার সময়ে পুরনো সেই ঘটনার উল্লেখ করেন আক্রম।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ১০ জুন ২০২০ ১৫:৪২
Share:

তাঁর এবং ডোনাল্ডের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে মজার গল্প শোনালেন আক্রম।

তাঁর সম্পর্কে কথিত আছে, বল করার সময়ে ব্যাটসম্যানদের শরীরে আঘাত করতেন তিনি। নেটেও তাঁর বাউন্সারের ছোবল হজম করতে হয়েছিল সতীর্থদের।

Advertisement

এ হেন ওয়াসিম আক্রমের মুখে আছড়ে পড়েছিল অ্যালান ডোনাল্ডের বল। সেই আঘাতে কুড়িটি সেলাই পড়েছিল পাক পেসারের চিবুকে। তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। বেশ কয়েক দিন বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছিল আক্রমকে। কিন্তু প্রোটিয়া পেসারের উপরে ক্ষুব্ধ হয়ে প্রতিশোধ স্পৃহায় ফুটতে থাকেন আক্রম।

সম্প্রতি ইউটিউবে প্রাক্তন পাক তারকা বাসিত আলির সঙ্গে কথা বলার সময়ে পুরনো সেই ঘটনার উল্লেখ করেন আক্রম। তিনি তখন কাউন্টিতে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলছেন। সময়টা ১৯৮৯। কাউন্টির একটি ম্যাচে ডোনাল্ডের শর্ট বল এসে লাগে আক্রমের চিবুকে। ক্ষতস্থান থেকে রক্ত ঝরতে শুরু করে দেয়। হাসপাতালে নিয়ে গেলে ২০টি সেলাই পড়ে আক্রমের চিবুকে।

Advertisement

আরও পড়ুন: সৌরভের মতো সাহসী ক্রিকেটার দেখিনি, বলছেন শোয়েব

পুরনো ঘটনার স্মৃতি রোমন্থন করে আক্রম বলেন, ‘‘পিচ অসমান ছিল। আট নম্বরে ব্যাট করতে নেমেছিলাম। ডোনাল্ডের একটা শর্ট বল পুল করতে গিয়েছিলাম। বল ব্যাটের উপরের দিকে লেগে আমার চিবুকে এসে আঘাত করে।’’

ডোনাল্ডের বলের আঘাত আক্রমকে প্রতিশোধ পরায়ণ করে তোলে। আক্রম বলছেন, ‘‘আমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কয়েক দিন বিশ্রামে থাকতেও বলা হয়। কিন্তু আমি সেই পরামর্শ না শুনে জানিয়ে দিই, মাঠে বল করতে যাবো। মাঠে ফিরেই আমি বল করেছিলাম। সেই ম্যাচটা আমরাই জিতেছিলাম। কিন্তু ডোনাল্ড আর ব্যাট করতেই নামেনি। মনে হয় ও ভয় পেয়ে গিয়েছিল!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন