Mahendra Singh Dhoni

জাতীয় দলে ফেরা নিয়ে ধোনির হয়ে সওয়াল প্রাক্তন ক্রিকেটারের

৩৮ বছর বয়সি ধোনিকে জাতীয় দলের হয়ে শেষবার খেলতে দেখা গিয়েছে ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচের পর থেকে প্রতিযোগিতা মূলক ক্রিকেটের বাইরে রয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ১০:৪০
Share:

ধোনিকে কি আবার টিম ইন্ডিয়ার নীল জার্সিতে দেখা যাবে? ছবি টুইটার থেকে নেওয়া।

মহেন্দ্র সিংহ ধোনিকে পিছনে ফেলে সামনে তাকানো ঠিক হবে না। ভারতীয় ক্রিকেট দলকে এমনই পরামর্শ দিলেন ওয়াসিম জাফর।

Advertisement

প্রাক্তন ক্রিকেটার সদ্য বিদায় জানিয়েছেন সব ফরম্যাটের ক্রিকেটকে। দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেটে দাপটে খেলেছেন তিনি। টুইটে ওয়াসিম জাফর লিখেছেন, ধোনি যদি ফিট থাকে, যদি ফর্মে থাকে, তবে ওকে খেলানো উচিত। কারণ, স্টাম্পের পিছনে ও হল সম্পদ। লোয়ার অর্ডারেও তাই। লোকেশ রাহুলের উপর কিপিংয়ের চাপ কমে যাবে ধোনি খেললে। আর যদি বাঁ-হাতি ব্যাটসম্যানের প্রয়োজন হয়, তখন ঋষভ পন্থকেও খেলানো যেতে পারে।’

৩৮ বছর বয়সি ধোনিকে জাতীয় দলের হয়ে শেষবার খেলতে দেখা গিয়েছে ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচের পর থেকে প্রতিযোগিতা মূলক ক্রিকেটের বাইরে রয়েছেন তিনি। এই বছর বোর্ডের চুক্তিতেও জায়গা হয়নি তাঁর। ফলে, ধোনির কেরিয়ার নিয়ে জল্পনা বাড়ছে। মনে করা হয়েছিল যে আইপিএলের মাধ্যমে ধোনি পারফরম্যান্স যাচাই করা যাবে। কিন্তু, এখন আইপিএল নিয়ে অনিশ্চয়তার জেরে ধোনির কেরিয়ার ঘিরেও বাড়ছে সংশয়।

Advertisement

আরও পড়ুন: হবেন না ব্যাটিং পরামর্শদাতা, বাংলাদেশের প্রস্তাব ফিরিয়ে দিলেন বাঙ্গার​

আরও পড়ুন: ‘আমার অধিনায়কত্বের সবচেয়ে খারাপ অধ্যায়’, মাঙ্কিগেট বিতর্কে মুখ খুললেন পন্টিং

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন