Pakistan Cricket Board

এ বার তোপ শোয়েবের, তাঁকেও সঠিক ভাবে ব্যবহার করা হয়নি

পিসিবি ঠিকঠাক ব্যবহার করতে পারেনি তাঁকে, অভিযোগ শোয়েব আখতারের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১৬:০৫
Share:

পিসিবিকে বাউন্সার শোয়েব আখতারের। ছবি টুইটার থেকে নেওয়া।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে এবার তোপ দাগলেন শোয়েব আখতার। বললেন, পিসিবি তাঁকেও ঠিকঠাক ব্যবহার করতে পারেনি।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োয় বাঁহাতি পেসার মহম্মদ আমির বলেছেন যে, তিনি বর্তমান পিসিবি ম্যানেজমেন্টের সঙ্গে কাজ করতে পারবেন বলে মনে করেন না। তাই তিনি ছেডে় দিতে চান ক্রিকেট। তাঁকে মানসিক অত্যাচারের মুখোমুখি হতে হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি।

শোয়েব আখতার এই প্রসঙ্গে নিজের উদাহরণ দিয়ে বলেছেন, “খোলাখুলি বলছি যে ২০১১ বিশ্বকাপে আমাকে ঠিকভাবে ব্যবহার করা হয়নি। তবে সেটা ক্যাপ্টেন আফ্রিদি করেনি। ম্যানেজমেন্টের বাকিরা এটা করেছিল। আমি এটা প্রকাশ্যেই বলছি। আমাকে হয়রান করা হয়েছিল। তবে তা পাত্তা দিইনি। কারণ, তার আগেই অবসরের ঘোষণা করেছিলাম।”

Advertisement

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে থাকা ১০ ক্রিকেটার খেলেছেন করোনা আক্রান্তের সঙ্গে​

আরও পড়ুন: সিডনিতে ফের ব্যাপক করোনা সংক্রমণ, প্রশ্নে তৃতীয় টেস্ট​

‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ আরও বলেছেন, “আমিরের উচিত ছিল ভাল বল করা। পারফরম্যান্সে উন্নতি করা। যাতে কেউ ওকে দল থেকে বাদ দিতে না পারে। পারফরম্যান্সের মাধ্যমেই সমস্ত ভয়ের মুখোমুখি হতে হয় আর ম্যানেজমেন্টের মোকাবিলা করতে হয়।” তাঁর দাবি, “দু’মাসের জন্যও যদি আমিরকে পাই, তা হলে সবাই ওকে ঘন্টায় ১৫০ কিমি গতিতে বল করতে দেখতে পাবেন। ৩ বছর আগে ওকে যা শিখিয়েছিলাম, সেটাই আবার শেখাব। ও প্রত্যাবর্তন করতে পারে তখন।”

৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টিতে খেলে মোট ২৫৯ উইকেট নিয়েছেন আমির। গত বছর সাদা বলের ক্রিকেটে মন দিতে চেয়ে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন তিনি। গত নভেম্বরে পাকিস্তানের টি২০ স্কোয়াড থেকে বাদ পড়েন তিনি। আমিরকে শেষ বার খেলতে দেখা গিয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন