Hima Das

সবাইকে টপকে সোনার দৌড় হিমার, দেখুন সেই ভিডিয়ো

ইউরোপের অ্যাথলেটিক্স মিটে অংশগ্রহণ করে ১৯ দিনে দেশকে পাঁচটি সোনা এনে দিয়েছেন হিমা দাস।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০১৯ ১৭:০০
Share:

১৯ দিনে দেশকে পাঁচটি সোনা এনে দিয়েছেন হিমা দাস। ছবি- এএফপি

ইউরোপের অ্যাথলেটিক্স মিটে অংশগ্রহণ করে ১৯ দিনে দেশকে পাঁচটি সোনা এনে দিয়েছেন হিমা দাস। হিমার এই সাফল্যে উচ্ছ্বসিত সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সবাই। শুভেচ্ছা জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর, টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন গৌতম গম্ভীর থেকে ঋষভ পন্থ।

Advertisement

অসমের গ্রাম কান্ধুলিমারি থেকে ভারতের সোনার মেয়ে হিসেবে হিমার উত্থান কম চমকপ্রদ নয়। চোটের কারণে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে না পারায় তাঁকে নিয়ে সংশয় দেখা দিয়েছিল। বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করার জন্য এই মিটগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরপর পাঁচটি সোনা জিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা পাওয়ার দৌড়ে হিমা যে অনেকটাই এগিয়ে গেলেন, তা বলাই যায়।

হিমা দাসের কোচ নিপন দাস বলেছেন, “আরও ভাল করতে পারত হিমা, সেই ক্ষমতা ওর রয়েছে। টোকিয়ো অলিম্পিককে পাখির চোখ করে হিমাকে এগোতে হবে।” মেয়ের এই সাফল্যে উচ্ছ্বসিত তাঁর মা। অসমের বন্যাত্রাণে মেয়ের অর্থ দিয়ে সাহায্য করা তাকে গর্বিত করেছে বলেও জানান তিনি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন