নয়া ভিএআর প্রযুক্তি ব্যবহারের দাবি ক্ষুব্ধ ওয়েঙ্গারের

আর্সেনালের বিরুদ্ধে ১৪ মিনিটে কেলেচি ইহেনাচো গোল করে এগিয়ে দেন লেস্টারকে। এর এক মিনিটের মধ্যেই লাল কার্ড দেখেন আর্সেনাল ডিফেন্ডার কোনস্তানতিনোস মাভ্রোপানোস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ মে ২০১৮ ০৩:৩০
Share:

লেস্টার সিটি ৩ : আর্সেনাল ১

Advertisement

এমিরেটস স্টেডিয়ামে তাঁর শেষ ম্যাচে বার্নলি এফ সি-কে পাঁচ গোলে হারানোর তৃপ্তি নিয়ে মাঠ ছেড়েছিলেন আর্সেন ওয়েঙ্গার। কিন্তু চার দিনের মধ্যেই হারের ধাক্কায় বিপর্যস্ত কিংবদন্তি ফরাসি ম্যানেজার। বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লেস্টার সিটি হারাল আর্সেনালকে। হারের পরেই ইপিএলে ভিডিও অ্যাসিট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহারের দাবি তুললেন ওয়েঙ্গার।

আর্সেনালের বিরুদ্ধে ১৪ মিনিটে কেলেচি ইহেনাচো গোল করে এগিয়ে দেন লেস্টারকে। এর এক মিনিটের মধ্যেই লাল কার্ড দেখেন আর্সেনাল ডিফেন্ডার কোনস্তানতিনোস মাভ্রোপানোস। একে শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়েছে দল। তার উপর রক্ষণের অন্যতম ভরসা লাল কার্ড দেখে মাঠের বাইরে। তা সত্ত্বেও ৫৩ মিনিটে পিয়ের এমরিক আবুমেয়ংয়ের গোলে ঘুরে দাঁড়ায় আর্সেনাল। কিন্তু ৭২ মিনিটে লেস্টারকে এগিয়ে দেন জেমি ভার্দি। আর ম্যাচের শেষ মুহূর্তে লেস্টারের হয়ে আরও একটি গোল করেন রিয়াদ মাহেজ। ম্যাচের পরে ক্ষুব্ধ ওয়েঙ্গার বলেছেন, ‘‘লাল কার্ড ও পেনাল্টির সিদ্ধান্ত ভুল। এই কারণেই ভিএআর প্রযুক্তির ব্যবহার গুরুত্বপূর্ণ। কিন্তু দুঃখের কথা, ইপিএল এই প্রযুক্তি ব্যবহারের বিরুদ্ধেই ভোট দিয়েছে। এত দিন বিশ্বে সবার আগে ছিলাম আমরা। কিন্তু এই অদ্ভুত সিদ্ধান্তের পরে আমরা এখন সবার পিছনে।’’ ওয়েঙ্গার অবশ্য ফুটবলারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তিনি বলেছেন, ‘‘অসাধারণ খেলেছে ছেলেরা। দশ জন হয়ে যাওয়ার পরেও কিন্তু দুর্দান্ত লড়াই করছে। আমরা হয়তো জিততেও পারতাম। কিন্তু তা হল না পেনাল্টির সিদ্ধান্তে।’’ লেস্টারের বিরুদ্ধে ড্র করে ৩৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবল ছয় নম্বরে আর্সেনাল। নয় নম্বরে রয়েছে লেস্টার। দু’দলেরই একটি করে ম্যাচ বাকি রয়েছে। রবিবার আর্সেনাল খেলবে হাডার্সফিল্ড টাউনের বিরুদ্ধে। ভার্ডিরা খেলবেন টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন