মাতৃহারা জোসেফ বাইশ গজে

জোসেফের মা গত এক বছর ধরেই অসুস্থ ছিলেন। কিন্তু জাতীয় দলের সঙ্গে থাকার সুবাদে মা-র পাশে বেশি সময় থাকতে পারেননি এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:৫২
Share:

দায়বদ্ধ: মায়ের মৃত্যু সংবাদেও মাঠ ছাড়েননি জোসেফ। ছবি: এএফপি।

টেস্ট ম্যাচের মাঝেই খবর পেলেন মা আর নেই। কিন্তু দলের প্রতি দায়বদ্ধতা থেকে মাঠেই রইলেন ২২ বছরের অলরাউন্ডার আলজ়ারি জোসেফ। ওয়েস্ট ইন্ডিজ শিবির থেকে জানানো হয়েছে, তৃতীয় টেস্ট শুরুর আগেই মারা যান আলজ়ারির মা শ্যারন জোসেফ।

Advertisement

জোসেফের মা গত এক বছর ধরেই অসুস্থ ছিলেন। কিন্তু জাতীয় দলের সঙ্গে থাকার সুবাদে মা-র পাশে বেশি সময় থাকতে পারেননি এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। শনিবার এই খবর পাওয়ার পর দুই দলের ক্রিকেটারেরাই কালো ব্যাজ পরে খেলতে নামেন। ওয়েস্ট ইন্ডিজ দলের ম্যানেজার রাউল লিউইস বলেছেন, ‘‘দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, আলজ়ারি জোসেফের মা মারা গিয়েছেন। আমরা ওর পরিবারের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।’’

মায়ের মৃত্যুর খবর পাওয়ার পরেও শনিবার সতীর্থদের সঙ্গে মাঠে নেমে অনুশীলন করেন জোসেফ। শুধু তাই নয়, খেলবেন বলে জানিয়েও দেন টিম ম্যানেজমেন্টকে। ক্যারিবিয়ান ক্রিকেটার এবং তাঁর পরিবারের প্রতি শ্রদ্ধা জানানো হয় ইংল্যান্ড শিবির থেকেও। শনিবার তৃতীয় দিন ৩০৬ রানে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৩২ ওভার পর্যন্ত ইংল্যান্ডের রান পাঁচ উইকেট হারিয়ে ৮৮। সাত ওভারের মধ্যে চারটি মেডেন দিয়ে দুই উইকেট নেন জোসেফ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন