খোখোয় দ্বিতীয় জেলার ছেলেরা

৩১ তম রাজ্য খোখোতে রানার্স হল পশ্চিম মেদিনীপুর। পশ্চিমবঙ্গ খোখো অ্যাসোসিয়েশন-এর সহযোগিতা এবং অল বেঙ্গল গেমস অ্যান্ড স্পোর্টস কার্নিভালের আয়োজনে ১৯ থেকে ২২ জানুয়ারি সোনারপুরের কামালগাজি নেতাজি সুভাষচন্দ্র স্পোর্ট কমপ্লেক্সে এই প্রতিযোগিতা হয়ে গেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৭ ০৩:২৬
Share:

রানার্স দলের সদস্যরা। —নিজস্ব চিত্র।

৩১ তম রাজ্য খোখোতে রানার্স হল পশ্চিম মেদিনীপুর। পশ্চিমবঙ্গ খোখো অ্যাসোসিয়েশন-এর সহযোগিতা এবং অল বেঙ্গল গেমস অ্যান্ড স্পোর্টস কার্নিভালের আয়োজনে ১৯ থেকে ২২ জানুয়ারি সোনারপুরের কামালগাজি নেতাজি সুভাষচন্দ্র স্পোর্ট কমপ্লেক্সে এই প্রতিযোগিতা হয়ে গেল। নানা জেলা থেকে ছেলেদের ২১টি দল ও মেয়েদের ১৬টি দল তাতে যোগ দেয়। পশ্চিম মেদিনীপুরের ছেলেরা রানার্স হলেও মেয়েরা পঞ্চম স্থানে।

Advertisement

ছেলেদের খোখোতে ১৩ পয়েন্ট পেয়ে প্রথম হয়েছে হুগলি। পশ্চিম মেদিনীপুর ১২ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছে। তৃতীয় কোচবিহার। মেয়েদের খেলায় প্রথম হুগলি, দ্বিতীয় উত্তর ২৪ পরগনা। যুগ্ম-তৃতীয় দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া। রাজ্য স্তরে খেলতে পেরে খুবই খুশি এই জেলার মহম্মদ সিরাজ, সৌরভ দে, শুভাশীষ সাঁতরা, শুভেন্দু মাইতিরা। তবে তাদের মধ্যে আক্ষেপও রয়েছে। শুভেন্দুর কথায়, ‘‘জেলায় এ খেলার পরিকাঠামো ঠিক মতো থাকলে আরও ভাল ফল হত। কারও এই দিকে নজর নেই।’’ জেলা খোখো অ্যাসোসিয়েশনের সম্পাদক প্রভাংশু রায় বলেন, ‘‘পরিকাঠামোর অভাব থাকা সত্ত্বেও নিজের প্রচেষ্টায় জেলার ছেলেমেয়েরা রাজ্য স্তরে ভাল ফল করেছে। খোখো খেলার দিকেও সরকারের নজর দেওয়া উচিত।’’

অন্য খেলায়: ভবানীপুরের বালক সংঘের পরিচালনায় ব্রিজ পেয়ার্স টুর্নামেন্ট। দক্ষিণ কলকাতা ভারত স্কাউটস ও গাইডস হল-এ। রবিবার ২৯ জানুয়ারি সকাল দশটা থেকে। উদ্বোধন করবেন বিওএ প্রেসিডেন্ট অজিত বন্দ্যোপাধ্যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন