boris becker

Boris Becker: আড়াই বছর জেলে থাকার সময় কী করতে হবে কয়েদি বরিস বেকারকে

আদালতে বেকার জানান, তাঁর দু’টি উইম্বলডন ট্রফি খোয়া গিয়েছে। পরে দেখা যায় বেকার বিভিন্ন অনলাইন সংস্থা থেকে দামি জামাকাপড়-সহ বিপুল কেনাকাটা করেছেন। তদন্তে প্রমাণিত হয়, দুই প্রাক্তন স্ত্রী বারবারা এবং লিলি-সহ মোট ন’জনের অ্যাকাউন্টে সাড়ে তিন লক্ষের বেশি পাউন্ড পাঠিয়ে দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৬:২১
Share:

জেলে কী করতে হবে বেকারকে ফাইল চিত্র

সম্পত্তি গোপন করা এবং কর ফাঁকির অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় আড়াই বছরের জেলের সাজা হয়েছে বরিস বেকারের। দক্ষিণ পশ্চিম লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ জেলে থাকতে হবে ছ’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জার্মান তারকাকে। জেলে কাজও করতে হবে বেকারকে। জানা গিয়েছে, জিম ট্রেনারের দায়িত্ব দেওয়া হতে পারে তাঁকে। আবার জেলের কয়েদিদের টেনিসের প্রশিক্ষণ দেওয়ার দায়িত্ব পেতে পারেন বেকার।
ওয়ান্ডসওয়ার্থ জেলের এক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জেলের কয়েদিরা নিজেদের ফিট রাখতে জিম ব্যবহার করেন। সেখানে বেকারের মতো কোনও ক্রীড়াবিদকে দায়িত্ব দেওয়া হতে পারে। আবার কয়েদিদের মধ্যে প্যাডল টেনিস খুব জনপ্রিয়। বেকারের মতো এক জন টেনিস তারকাকে সেই খেলার প্রশিক্ষক হিসাবে নিযুক্ত করা হতে পারে।

Advertisement

ওই আধিকারিক জানিয়েছেন, বেকারকে জেলের মধ্যে বিশেষ কোনও সুবিধা দেওয়া হবে না। অন্য কয়েদিদের মতোই থাকতে হবে তাঁকে। আপাতত আড়াই বছরের সাজা দেওয়া হয়েছে বেকারকে। তবে পরবর্তীতে ভাল ব্যবহারের জন্য সাজা কমতে পারে।

৫৪ বছরের বেকারের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাড়ে তিন লক্ষ পাউন্ড প্রাক্তন স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়েও তা গোপন করেন। পাশাপাশি উইম্বলডন ট্রফি, জার্মানিতে বহু স্থাবর সম্পত্তি এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়। স্পেনের মায়োরকায় একটি সম্পত্তি কিনতে তিন লক্ষ পাউন্ডের বেশি ব্যাঙ্ক ঋণ নেন তিনি। কিন্তু ঋণের কিস্তি শোধ না করে নিজেকে দেউলিয়া হিসেবে ঘোষণা করেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়।

Advertisement

আদালতে বেকার জানান, তাঁর দু’টি উইম্বলডন ট্রফি খোয়া গিয়েছে। পরে দেখা যায় বেকার বিভিন্ন অনলাইন সংস্থা থেকে দামি জামাকাপড়-সহ বিপুল কেনাকাটা করেছেন। তদন্তে প্রমাণিত হয়, দুই প্রাক্তন স্ত্রী বারবারা এবং লিলি-সহ মোট ন’জনের অ্যাকাউন্টে সাড়ে তিন লক্ষের বেশি পাউন্ড পাঠিয়ে দেন। জার্মানিতে তাঁর একটি বিলাসবহুল বাংলো, একটি বহুজাতিক সংস্থার ৭৫ হাজার শেয়ার এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়। বিচারক ডেবোরা টেলর সব অভিযোগ শোনার পরেই জেলের শাস্তি ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন