এখনও বাংলা অধিনায়ক নিয়ে ধোঁয়াশা

কর্নাটকের বিরুদ্ধে প্রথম রঞ্জি ম্যাচের দল নির্বাচনী বৈঠকের বাকি আর আটচল্লিশ ঘণ্টা। কিন্তু এখনও বাংলা অধিনায়ক নিয়ে ধোঁয়াশা কাটছে না। সিএবি সূত্রের খবর সত্যি হলে, সর্বসম্মত কোনও নামই নাকি এখনও অধিনায়ক হিসেবে নেই। এমনিতে রঞ্জি অধিনায়ক হিসেবে সবচেয়ে আলোচিত নাম দু’টো। লক্ষ্মীরতন শুক্ল এবং মনোজ তিওয়ারি। দুইয়ের মধ্যে প্রথম জন গত দু’বছর ধরে বাংলা অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৫ ০৩:৩৮
Share:

কর্নাটকের বিরুদ্ধে প্রথম রঞ্জি ম্যাচের দল নির্বাচনী বৈঠকের বাকি আর আটচল্লিশ ঘণ্টা। কিন্তু এখনও বাংলা অধিনায়ক নিয়ে ধোঁয়াশা কাটছে না। সিএবি সূত্রের খবর সত্যি হলে, সর্বসম্মত কোনও নামই নাকি এখনও অধিনায়ক হিসেবে নেই। এমনিতে রঞ্জি অধিনায়ক হিসেবে সবচেয়ে আলোচিত নাম দু’টো। লক্ষ্মীরতন শুক্ল এবং মনোজ তিওয়ারি। দুইয়ের মধ্যে প্রথম জন গত দু’বছর ধরে বাংলা অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন। কিন্তু তার পরেও রঞ্জিতে লক্ষ্মীই অধিনায়ক, কেউ এখনও নিশ্চিত করে বলে উঠতে পারছেন না। মনোজের ক্ষেত্রেও একই অবস্থা। জট কাটাতে টিমের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের সঙ্গে কথা বলেও দেখা হচ্ছে। জিজ্ঞেস করা হচ্ছে, তাঁদের পছন্দের অধিনায়ক কে? কিন্তু সেখানেও সর্বসম্মত কোনও নাম নেই। বলা হচ্ছে, সমস্যা বাড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা সফর। প্রাক্-সফর একটা মত ছিল যে, শ্রীলঙ্কায় যে সিনিয়র ভাল করবেন, তাঁকেই রঞ্জি অধিনায়কত্ব দেওয়া হবে। কিন্তু মনোজ বা লক্ষ্মী—কেউই সেখানে মনে রাখার মতো কিছু করেননি।

Advertisement

বলা হচ্ছে, শ্রীলঙ্কায় লক্ষ্মীর ড্রেসিংরুমে একবার ঝামেলা হয়ে গিয়েছে। আবার মনোজও যে টিমে পূর্ণ সমর্থন পাচ্ছেন, এমনও নয়। তাই জট। ঋদ্ধিমান সাহাকে একবার বাজিয়ে দেখা হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত তিনি তেমন উৎসাহ দেখিয়েছেন বলে খবর নেই। সিএবি-র একটা অংশ এখনও ইচ্ছুক, তিনটে ম্যাচের জন্য হলেও ঋদ্ধিকে দায়িত্ব দিতে। ঋদ্ধিমান টেস্ট খেলতে চলে গেলে তখন নাকি দেখা যাবে। বাংলার পুরনো নির্বাচক কমিটি— তাঁরাও সুস্পষ্ট ভাবে কিছু বলতে পারছেন না। কোনও নাম ঠিক করতে পারছেন না। আগামী ১ অক্টোবর এঁরাই বসবেন কর্নাটক ম্যাচের টিম করতে। আকর্ষণীয় মন্তব্য একটাই পাওয়া গেল। এক নির্বাচক বললেন, অস্ট্রেলিয়া মাইকেল ক্লার্ক থাকতে থাকতে একজন স্টিভ স্মিথ তুলে এনেছিল। বাংলাও বা সেটা ভাববে না কেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন