Delhi Capitals

‘সৌরভের ক্ষুরধার ক্রিকেটমস্তিষ্ককে মিস করব’

আইপিএলে গত মরসুমে দিল্লি ক্যাপিটালসের উত্থানের নেপথ্যে বড় ভূমিকা ছিল মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের। এখন তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১৬:৩৩
Share:

এ বারের আইপিএলে সৌরভ-পন্টিংয়ের এই ছবি আর দেখা যাবে না।—ফাইল চিত্র।

আইপিএলে গত মরসুমে দিল্লি ক্যাপিটালসের উত্থানের নেপথ্যে বড় ভূমিকা ছিল মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের। এখন তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট। তার আগেই দিল্লি ক্যাপিটালসের মেন্টরের পদ ছেড়ে দিয়েছিলেন তাঁকে। আইপিএলে তাঁর অভাব অনুভূত হবে বলে জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজির সিইও।

Advertisement

বৃহস্পতিবার কলকাতায় আইপিএলের নিলাম। সেই নিলামের আগে দিল্লির সিইও ধীরজ মলহোত্রা বলেছেন, “আমরা সত্যিই মিস করব সৌরভকে। সৌরভ শুধু বুদ্ধিমান ও তীক্ষ্ণ প্রশাসকই নন, দুর্দান্ত একজন মানুষও বটে। উনি ড্রেসিংরুমে থাকুন বা ডাগআউটে, স্কোয়াডে ওঁর উপস্থিতিই উদ্দীপ্ত করে সবাইকে। উনি যখন ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন, তখন সবাই দারুণ ভাবে অনুপ্রাণিত হন।”

ব্যাখ্যা করে তিনি আরও বলেছেন, “সিনিয়র বা জুনিয়র, যে-ই হন না কেন, সৌরভের কাছে সবারই অবারিত দ্বার ছিল। খেলাটা দারুণ বোঝেন উনি। ক্ষুরধার ক্রিকেটমস্তিষ্কদের অন্যতম তিনি। প্রধান কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে সৌরভ একসঙ্গে ট্যাকটিক্স গড়ে তুলতেন। যা এ বার আমরা মিস করব।”

Advertisement

শুধু সৌরভকেই নয়। বৃহস্পতিবারের নিলামে কোচ পন্টিংকেও পাচ্ছে না দিল্লি ক্যাপিটালস। অস্ট্রেলিয়ার জাতীয় দলের সঙ্গে থাকায় ভারতে আসতে পারছেন না তিনি। তবে তা নিয়ে চিন্তিত নন ধীরজ। হোমওয়ার্ক করাই আছে, বলছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন