wimbledon 2021

Wimbledon: ক্ষোভ অ্যান্ডি মারের, রাডুকানুকে নিয়ে টুইটের ব্যাখ্যা দিলেন পিটারসেন

উইম্বলডনে আজলা টমলানোভিচের বিরুদ্ধে ম্যাচের পরেই শ্বাসকষ্টের সমস্যার জন্য অবসর নিতে বাধ্য হয়েছিলেন এমা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ২২:০৯
Share:

পিটারসেন এবং এমা

ব্রিটেনের তরুণী টেনিস খেলোয়াড় এমা রাডুকানুকে নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েছিলেন কেভিন পিটারসেন। তাঁর মন্তব্যের সমালোচনা করেছিলেন অ্যান্ডি মারে। বুধবার সেই মন্তব্য থেকে সরে এলেন পিটারসেন।

Advertisement

উইম্বলডনে আজলা টমলানোভিচের বিরুদ্ধে ম্যাচের পরেই শ্বাসকষ্টের সমস্যার জন্য অবসর নিতে বাধ্য হয়েছিলেন এমা। তবে অনেকেই অভিযোগ করতে শুরু করেন, হারের মানসিক ধাক্কা সামলাতে পারবেন না ভেবেই সরে গিয়েছেন তিনি। সেই তালিকায় ছিলেন প্রাক্তন টেনিস খেলোয়াড় জন ম্যাকেনরোও।

প্রাক্তন ক্রিকেটার পিটারসেনের সুরও ছিল একইরকম। সাংবাদিক পিয়ার্স মর্গ্যানের একটি টুইটের রিটুইট করে লেখেন, ‘প্রতিভা এক জিনিস, কিন্তু মানসিক কাঠিন্যই খেলাধুলোয় ভালদের থেকে সেরাদের আলাদা করে দেয়! চাপ সামলানো, খারাপ ফর্ম, নেতিবাচক সংবাদমাধ্যম ইত্যাদির মুখোমুখি হওয়া কঠিন। কিন্তু এটাই খেলার দুনিয়া। এতটাই কঠিন। এটাকে সামলাতে না পারলে অন্য কেউ এসে তোমার জায়গা নিয়ে নেবে’।

Advertisement

এই টুইটের উত্তর দিয়ে মারে লেখেন, ‘মানসিক কাঠিন্যের জন্যেই খেলাধুলো সেরাদের আলাদা কদর সেটা নিয়ে সন্দেহ নেই। কিন্তু তোমরা দু’জনে নিশ্চয়ই একটা ম্যাচ বিচার করে রাডুকানুকে নিয়ে মন্তব্য করছ না’?

সঙ্গে সঙ্গে নিজের টুইটের ব্যাখ্যা দেন পিটারসেন। লেখেন, ‘আমি কারওর বিচার করছি না। কী করে খেলাধুলোয় সেরারা আলাদা হয় সেটাই লিখেছি। কাল আমি গল্ফ খেলছিলাম। টেনিস দেখিনি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন