nick kyrgios

Nick Kyrgios: কিরিয়সের বিরুদ্ধে মানহানির মামলা করছেন ইংল্যান্ডের মহিলা টেনিসপ্রেমী

কিরিয়সের অভিযোগে অ্যানা নামে ওই মহিলাকে সেন্টার কোর্ট থেকে বের করে দেন চেয়ার আম্পায়ার। সেই ঘটনায় কিরিয়সের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন অ্যানা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ২০:০৩
Share:

আরও এক বার বিতর্কে জড়ালেন কিরিয়স। ফাইল ছবি।

আবার বিতর্কে জড়ালেন নিক কিরিয়স। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করতে চলেছেন অ্যানা পালুস নামে ইংল্যান্ডের এক টেনিসপ্রেমী। উইম্বলডন ফাইনালে ওই মহিলা টেনিসপ্রেমীর বিরুদ্ধে তাঁকে বিরক্ত করার অভিযোগ তুলেছিলেন অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড়।

Advertisement

নোভাক জোকোভিচের বিরুদ্ধে উইম্বলডন ফাইনাল খেলার সময় অ্যানার বিরুদ্ধে চেয়ার আম্পায়ারকে অভিযোগ করেছিলেন কিরিয়স। তাঁর অভিযোগ ছিল, সার্ভিস করার সময় বার বার মনঃসংযোগ নষ্ট করার চেষ্টা করছেন অ্যানা। চেয়ার আম্পায়ারকে কিরিয়স না কি বলেছিলেন, ‘সামনের সারিতে বসা এই মহিলাকে দেখে মনে হচ্ছে ৭০০ পেগ মদ্যপান করে খেলা দেখতে এসেছেন।’ তাঁর অভিযোগের ভিত্তিতে অ্যানাকে কিছু সময়ের জন্য সেন্টার কোর্ট থেকে বের করে দেন চেয়ার আম্পায়ার।

সেই মহিলাই আইনি নোটিস পাঠালেন কিরিয়সকে। অ্যানার আইনজীবী ব্রেট উইলসন জানিয়েছেন, কিরিয়সের বিরুদ্ধে মানহানির মামলা করবেন তাঁর মক্কেল। আইনজীবীর মাধ্যমে অ্যানা এক বিবৃতিতে বলেছেন, ‘উইম্বলডন ফাইনালের মাঝে কিরিয়স অত্যন্ত বেপরোয়া ভাবে আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেছিলেন। ওঁর অভিযোগ সে দিন আমার অনেক ক্ষতি করেছিল। আমাকে দর্শকাসন থেকে বের করে দেওয়া হয় কিছু সময়ের জন্য। কিরিয়সের মিথ্যা অভিযোগ গোটা বিশ্বে লক্ষ লক্ষ মানুষের সামনে সম্প্রচারিত হয়েছিল। যা আমাকে এবং আমার পরিবারের ক্ষতি করেছে এবং কষ্ট দিয়েছে।’ অ্যানা জানিয়েছেন, তিনি কিরিয়সের কাছ থেকে আইন অনুযায়ী ক্ষতিপূরণ আদায় করবেন। ক্ষতিপূরণের অর্থ সামাজিক কাজে দান করে দেবেন।

Advertisement

উল্লেখ্য, উইম্বলডন ফাইনালে জোকোভিচের কাছে হেরে যান কিরিয়স। ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ ব্যবধানে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতেন সার্বিয়ার টেনিস খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন