Football

করোনা হানায় শঙ্কা ইপিএলে, ছুটছে ম্যান ইউয়ের জয়রথ

তবে সেই আতঙ্ককে খুব বেশি গুরুত্ব না দিয়ে ইপিএল চালিয়ে যাওয়ার পক্ষেও অভিমত উঠে আসছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ০৮:৩৪
Share:

লড়াই: শূন্যে বল দখলের চেষ্টায় ম্যাঞ্চেস্টারের ম্যাগুয়ের। রয়টার্স

ইপিএল
ম্যান ইউ ২ অ্যাস্টন ভিলা ১

Advertisement

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ প্রশ্ন তুলে দিয়েছে ইপিএল নিয়ে। আজ, রবিবার ম্যাচ হওয়ার কথা ছিল ফুলহ্যাম বনাম বার্নলির। কিন্তু ফুলহ্যামের বেশ কয়েকজন ফুটবলার করোনায় আক্রান্ত হওয়ায় সেই ম্যাচ স্থগিত করে দেওয়া হয়েছে। ফলে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, এই পরিস্থিতিতে কি ইপিএল চালিয়ে যাওয়া ঠিক হবে? গত সপ্তাহেও কোভিডের কারণেই বাতিল হয়ে যায় ম্যাঞ্চেস্টার সিটি বনাম এভার্টন, টটেনহ্যাম বনাম ফুলহ্যাম ম্যাচ। হঠাৎ করে সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় অনেক ক্লাবই মনে করে, লিগ সাময়িক ভাবে বন্ধ রাখা যেতেই পারে।

Advertisement

তবে সেই আতঙ্ককে খুব বেশি গুরুত্ব না দিয়ে ইপিএল চালিয়ে যাওয়ার পক্ষেও অভিমত উঠে আসছে। সেই তালিকার মুখ্য নাম য়ুর্গেন ক্লপ। লিভারপুল ম্যানেজার যেমন মনে করেন, ইপিএল আবার স্থগিত করে দেওয়ার প্রয়োজন নেই। বরং আরও বেশি সতর্কতা অবলম্বন করে লিগ চালিয়ে যাওয়া উচিত। এ দিকে, করোনা আতঙ্কের মধ্যেই লিভারপুলকে ধরে ফেলল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইপিএলে দু’দলের পয়েন্টই এখন ১৬ ম্যাচে ৩৩। শুক্রবার অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারালেন পল পোগবারা। গোল পার্থক্যে শীর্ষে আছেন মহম্মদ সালাহরাই। ওল্ড ট্র্যাফোর্ডে শুক্রবারও জেতায় ইপিএলে ম্যান ইউ টানা ১০ ম্যাচ অপরাজিত থাকল। অসাধারণ খেললেন ব্রুনো ফের্নান্দেস। কম যাননি পোগবাও। দু’জনের যুগলবন্দি অ্যাস্টন ভিলার রক্ষণে কাঁপুনি ধরিয়ে দেয়। প্রথম গোল হয় ৪০ মিনিটে। অ্যারন ওয়েন-বিসাকার সেন্টারে ডাইভ দিয়ে হেডে দুরন্ত গোল করেন অ্যান্থনি মার্সিয়াল। ৫৮ মিনিটে কিন্তু বার্ট্রান্ড ট্রায়োরে গোল শোধ করে দেন। ৬১ মিনিটে পেনাল্টি থেকে ম্যান ইউয়ের জয়ের গোল ব্রুনোর।

জয় টটেনহ্যামের: শনিবার ইপিএলে টটেনহ্যাম ৩-০ গোলে হারাল লিডস ইউনাইটেডকে। গোলদাতা হ্যারি কেন, সন হিয়ুং মিন এবং টোবি অল্ডারওয়েল্ড। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে টটেনহ্যাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন