ইপিএল

দুরন্ত উলভসের ‘শিকার’ এ বার আর্সেনাল

ইপিএলে আগের ম্যাচে ওয়াটফোর্ডের বিরুদ্ধে হেরেছিল আর্সেনাল। এ বার উলভসের বিরুদ্ধেও ছবিটা বদলাল না। ঘরের মাঠে ২৮ মিনিটে গোল করে উলভসকে এগিয়ে দেন হুবেন নেভিস। ম্যাচের সেরাও হন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ০৪:১২
Share:

বিপর্যস্ত: উলভসের বিরুদ্ধে হারের পরে ওজ়িল। রয়টার্স

উলভস ৩ • আর্সেনাল ১

Advertisement

ইউরোপা লিগে দুরন্ত ছন্দে আর্সেনাল। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে বিপর্যয় অব্যাহত। বুধবার রাতে উলভসের বিরুদ্ধে হেরে লিগ টেবলে পাঁচ নম্বরে নেমে গেলেন মেসুত ওজ়িলেরা। পরের মরসুমে তাঁদের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েও সংশয় বাড়ছে।

ইপিএলে আগের ম্যাচে ওয়াটফোর্ডের বিরুদ্ধে হেরেছিল আর্সেনাল। এ বার উলভসের বিরুদ্ধেও ছবিটা বদলাল না। ঘরের মাঠে ২৮ মিনিটে গোল করে উলভসকে এগিয়ে দেন হুবেন নেভিস। ম্যাচের সেরাও হন তিনি। দশ মিনিটের মধ্যেই ফের ধাক্কা আর্সেনাল শিবিরে। এ বার গোল করেন ম্যাট ডহেটি। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে উলভসের হয়ে তৃতীয় গোল করেন দিয়েগো জতা। প্রথমার্ধেই ০-৩ পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠতে পারেননি ওজ়িলেরা। ম্যাচ শেষ হওয়ার মিনিট দশেক আগে আর্সেনালের হয়ে সক্রেটিস পাপাসস্তাপোফুলস ব্যবধান কমালেও হার বাঁচাতে পারেননি।

Advertisement

পরের সপ্তাহেই ইউরোপা লিগের সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচ। তার আগে ইপিএলে টানা দু’ম্যাচে হার। হঠাৎ কী হল আর্সেনালের? ম্যাচের পরে ম্যানেজার উনাই এমেরির ব্যাখ্যা, ‘‘আমরা জানতাম, এই ম্যাচটা কঠিন হবে। এই মরসুমে উলভস দারুণ ছন্দে রয়েছে। রক্ষণ থেকে আক্রমণ, সব বিভাগেই ওরা দারুণ শক্তিশালী।’’ তিনি যোগ করেছেন, ‘‘তবে শুরুটা আমরা খুব ভাল করেছিলাম। প্রথম ২৫ মিনিট আমাদের নিয়ন্ত্রণেই ছিল ম্যাচ। কিন্তু গোলের একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি।’’

ইপিএলে এই মরসুমে প্রথম পর্বের ম্যাচেও উলভসকে হারাতে পারেনি আর্সেনাল। ঘরের মাঠে ড্র করেছিল তারা। এমেরি বলছেন, ‘‘প্রথমার্ধ শেষ হওয়ার পরে ড্রেসিংরুমে ফুটবলারদের বলেছিলাম, কী হয়েছে ভুলে যাও। দ্বিতীয়ার্ধে নতুন করে শুরু করতে হবে। সেই কারণেই একটা গোল করতে পেরেছি।’’ তিনি আরও বলেছেন, ‘‘ইপিএলে ৩৮টি ম্যাচ খেলতে হয়। ধারাবাহিকতা বজায় রাখা কঠিন।’’

এই মরসুমে শুধু আর্সেনাল নয়, উলভসের শিকার হয়েছে লিভারপুল, চেলসি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। বুধবার রাতে দুরন্ত জয়ের পরে উচ্ছ্বসিত উলভস ম্যানেজার নুনো সান্তো বলেছেন, ‘‘আর্সেনালের মতো দলকে হারানোর আনন্দই আলাদা।’’

ইপিএলে আর্সেনালের পরের ম্যাচ লেস্টার সিটির বিরুদ্ধে রবিবার। তার পরেই ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ইউরোপা লিগের সেমিফাইনাল। বিপর্যয় সামলে আর্সেনালের ফুটবলারেরা ঘুরে দাড়াতে পারেন কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন