Sports News

তিরন্দাজ বিশ্বকাপে মেয়েদের রুপো

সোফি ডোডেমন্ট, এমেলি সানসেনট ও সান্দ্রা হার্ভের ফান্স দলের সঙ্গে চার রাউন্ডের লড়াই শেষে খেলার ফল ২২৯-২২৮। প্রথমেই দু’পয়েন্ট তুলে নিয়ে শুরুটা ভালই করে দিয়েছিল ভারতের মেয়েরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০১৮ ১৮:৫১
Share:

কমপাউন্ডে রুপো জয়ের পর। ছবি: আর্চারি অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার ফেসবুক থেকে।

তৃষা দেব, মুস্কান কিরার ও জ্যোথি সুরেখাকে নিয়ে ভারতীয় মহিলা কমপাউন্ড দল বিশ্বকাপের মঞ্চ থেকে তুলে আনল সাফল্য। ফ্রান্সকে হারিয়ে রুপো তুলে নিল ভারতের মেয়েরা। মহিলাদের কমপাউন্ড টিম ফাইনালের স্টেজ চারে শনিবার এই জয় তুলে নিলেন মেয়েরা।

Advertisement

সোফি ডোডেমন্ট, এমেলি সানসেনট ও সান্দ্রা হার্ভের ফান্স দলের সঙ্গে চার রাউন্ডের লড়াই শেষে খেলার ফল ২২৯-২২৮। প্রথমেই দু’পয়েন্ট তুলে নিয়ে শুরুটা ভালই করে দিয়েছিল ভারতের মেয়েরা। প্রথম রাউন্ডে দু’পয়েন্টে এগিয়েও যান তৃষারা। যা শেষ হয়েছিল ৫৯-৫৭তে।

কিন্তু পরে ফ্রান্স টিম সমতায় ফেরে ১১৬-১১৬তে। ম্যাচের ফল নির্ধারিত হয় তৃতীয় রাউন্ডে। যেখানে ভারতের মেয়েরা সাত ও ছয় মেরে পাঁচ পয়েন্টের লিড নিয়ে নেয়। ফাইনাল রাউন্ডে সাত ও আট মেরে আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ফ্রান্স। কিন্তু এক পয়েন্টে পিছিয়ে থাকে ফ্রান্স। ম্যাচের ফল দাঁড়ায় ৫৯/৬০।

Advertisement

আরও পড়ুন
ভারতের ভুল পতাকা দিয়ে ক্ষমা চাইল এফআইএইচ

তুরস্ককে সেমিফাইনালে ২৩১-২৩৮ হারিয়ে ফাইনালে পৌঁছেছিল ভারত। তার আগে গ্রেট ব্রিটেন ও আমেরিকাকেও হারিয়েছিল প্রথম রাউন্ড ও কোয়ার্টার ফাইনালে। অন্যদিকে ব্যাক্তিগত বিভাগে অতনু দাস, দীপিকা কুমারি, অভিষেক বর্মা ও তৃষা দেবরা ব্যর্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন