সামনে আয়ারল্যান্ড, জয় চাই রানিদের

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৮ ০৪:৫২
Share:

ছবি: এপি

ইংল্যান্ডের বিরুদ্ধে অঘটন ঘটানোর সুযোগ হারিয়েছে তারা। এ বার আয়ারল্যান্ডের বিরুদ্ধে জেতার লক্ষ্যে হকি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নামছে ভারতের মেয়েরা। বিশ্বের দু’নম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে দারুণ জয় ছিনিয়ে নেওয়ার সুযোগ এসে গিয়েছিল রানি রামপালদের সামনে। ৫৪ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ মুহূর্তে গোল খেয়ে ১-১ ফলে ম্যাচ শেষ করে তারা। ইংল্যান্ডের বিরুদ্ধে চমকে দেওয়া জয় ছিনিয়ে না নিতে পারার জন্য শেষের দিকে ভারতের মেয়েদের হাল্কা মনোভাবই দায়ী।

Advertisement

বিশ্বের দু’নম্বর দল ইংল্যান্ড। আর ভারত এই মুহূর্তে দশ নম্বর। সেই কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে জিততে পারলে এই প্রতিযোগিতার জন্য তা দারুণ মনোবল-বর্ধক হতে পারত। এখন অবশ্য বিশ্বের ষোলো নম্বর আয়ারল্যান্ডকে হারিয়ে দৌড়ে টিকে থাকার শপথ নিতে হবে ভারতের মেয়েদের। তবে আয়ারল্যান্ডকে হাল্কা ভাবে নিলে বিরাট ভুল হতে পারে। বিশ্বের সাত নম্বর মার্কিন যুক্তরাষ্ট্রকে ৩-১ হারিয়ে সকলকে চমকে দিয়েছে আয়ারল্যান্ড। এই গ্রুপের সব দলের মধ্যে সব চেয়ে কম র‌্যাঙ্কিং তাদের হতে পারে কিন্তু পুল বি-তে এখন তারাই টেবলের শীর্ষে। ইংল্যান্ড ও ভারতও রয়েছে তাদের পিছনে। আজ, বৃহস্পতিবার ভারতের মেয়েদের বিরুদ্ধে জিততে পারলে নক-আউট পর্বে উঠে ইতিহাস তৈরি করতে পারে। জোহানেসবার্গে গত বছর হকি ওয়ার্ল্ড লিগের সেমিফাইনালে এই আয়ারল্যান্ড কিন্তু ২-১ গোলে হারিয়েছিল ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন