বিশ্ব বক্সিং: দুরন্ত জয়ে শেষ আটে মঞ্জু রানি

শেষ আটে ওঠার পথে মঞ্জু এবং তাঁর প্রতিপক্ষ দু’জনেই রক্ষণাত্মক স্ট্র্যাটেজি নিয়েছিলেন। তবে দু’জনের মধ্যে নিখুঁত ঘুসি মারার দিক থেকে এগিয়েছিলেন মঞ্জুই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৯ ০১:৩৬
Share:

শেষ আটে পৌঁছলেন মঞ্জু রানি।—ছবি পিটিআই।

দুরন্ত জয়ে মেয়েদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের মঞ্জু রানি। ষষ্ঠ বাছাই ভারতীয় বক্সার ৫-০ হারান ভেনেজুয়েলার রোজাস টায়োনিস সেডেনো-কে। ফলে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে অভিষেকেই পদক নিশ্চিত করা থেকে আর একটি জয় দূরে তিনি। তবে এর পরের রাউন্ডে মঞ্জুর জন্য কঠিন লড়াই অপেক্ষা করছে। তাঁকে খেলতে হবে গত বারের ব্রোঞ্জ পদক জয়ী এবং এ বারের শীর্ষবাছাই দক্ষিণ কোরিয়ার কিম হেয়াং মি-র বিরুদ্ধে। ১০ অক্টোবর তাঁদের লড়াই।

Advertisement

শেষ আটে ওঠার পথে মঞ্জু এবং তাঁর প্রতিপক্ষ দু’জনেই রক্ষণাত্মক স্ট্র্যাটেজি নিয়েছিলেন। তবে দু’জনের মধ্যে নিখুঁত ঘুসি মারার দিক থেকে এগিয়েছিলেন মঞ্জুই। চলতি বছরেই গোড়ার দিকে বুলগেরিয়ায় স্ত্রান্দজা স্মৃতি বক্সিং প্রতিযোগিতায় রুপো জিতেছিলেন মঞ্জু। এ দিনের অপর লড়াইয়ে মঞ্জু বাম্বোরিয়ার (৬৪ কেজি) লড়াই ছিল চতুর্থ বাছাই ইতালির অ্যাঞ্জেলা কারিনির বিরুদ্ধে। দুরন্ত লড়াই করলেও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী প্রতিপক্ষের বিরুদ্ধে জিততে পারেননি তিনি। ভারতীয় বক্সার হারেন ১-৪ ফলে। মঙ্গলবার ছ’বারের চ্যাম্পিয়ন মেরি কম (৫১ কোজি) অভিযান শুরু করবেন তাইল্যান্ডের প্রতিপক্ষের বিরুদ্ধে। প্রথম রাউন্ডে মেরি ওয়াকওভার পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন