Harmanpreet Kaur

৯০ হাজার দর্শকের সামনে সেরা ক্রিকেট খেলতে চান হরমনপ্রীত

আন্তর্জাতিক নারী দিবসে কার হাতে ট্রফি উঠবে, তা দেখতে মেলবোর্নে হাজির হতে পারেন নব্বই হাজার মানুষ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ০৪:৩১
Share:

প্রতীক্ষা: বিশ্বকাপ উঠবে কার হাতে? শনিবার মেলবোর্নে দুই অধিনায়ক ল্যানিং এবং হরমনপ্রীত। গেটি ইমেজেস

তিন বছর আগে লর্ডসের এক ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতীয় মেয়েদের। সে ছিল ৫০ ওভারের বিশ্বকাপ। ইংল্যান্ডের কাছে হেরে শূন্য হাতে ফিরতে হয়েছিল মিতালি রাজ-হরমনপ্রীত কৌরদের। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। আজ, রবিবার মেলবোর্নে মুখোমুখি ভারত আর অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক নারী দিবসে কার হাতে ট্রফি উঠবে, তা দেখতে মেলবোর্নে হাজির হতে পারেন নব্বই হাজার মানুষ।

Advertisement

বিশাল সংখ্যক দর্শকের সামনে খেলা কি চাপের হবে? মানতে চাইছেন না ভারত অধিনায়ক হরমনপ্রীত। রবিবার যাঁর জন্মদিনও। সাংবাদিক বৈঠকে তিনি বলছেন, ‘‘দারুণ উপভোগ করব এই বিশাল দর্শকের সামনে খেলাটা। এই প্রথম স্টেডিয়ামে ৯০ হাজার দর্শক দেখব আমরা। মাঠে নেমে নিজেদের সেরাটা দেব আর প্রতিটা মুহূর্ত উপভোগ করব।’’ শুক্রবারের মধ্যেই ৭৫ হাজারের উপরে টিকি বিক্রি হয়ে গিয়েছে। সংগঠকদের আশা, দর্শকসংখ্যা ৯০ হাজার ছুঁয়ে যাবে। শুধু একটা ব্যাপারেই সামান্য উদ্বেগ রয়েছে হরমনপ্রীতের। বৃষ্টিতে সেমিফাইনাল ভেস্তে যাওয়ার কারণে আট দিন আগে শেষ ম্যাচ খেলেছে ভারত। তিনি বলেছেন, ‘‘আমরা আউটডোরে বেশি অনুশীলনের সুযোগ পাইনি। ইংল্যান্ডের বিরুদ্ধেও গুরুত্বপূর্ণ ম্যাচ হয়নি। ইন্ডোরে অনুশীলন হয়েছে। ইন্ডোরের পিচ আর মাঠের পিচ পুরো আলাদা।’’

বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারিয়েছিল ভারত। অধিনায়ক আর অতীত মাথায় রাখতে চান না। সতর্ক হরমনপ্রীতের মন্তব্য, ‘‘এটা একটা নতুন দিন। নতুন দ্বৈরথ। প্রথম বল থেকেই লড়াই।’’ ভারতীয় দলের সঙ্গে এ দিন দেখা করেন পপ গায়িকা কেটি পেরি। হরমনপ্রীতদের তিনি প্রশ্ন করেন, ভারতের কারা খেলবে ফাইনালে। জবাবে জেমাইমা রদ্রিগেজ বলেন, ‘‘কাল আমাকে ফোন করো, বলে দেব।’’ হাসির রোল ওঠে মাঠে।

Advertisement

এই নিয়ে টানা ছ’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলছে অস্ট্রেলিয়া। চ্যাম্পিয়ন চার বার। অধিনায়ক মেগ ল্যানিং বলেছেন, ‘‘ভারতের সঙ্গে শেষ ম্যাচটা বিশ্লেষণ করেছি। এ বার কিন্তু সম্পূর্ণ অন্য পিচে খেলাটা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন