Sports News

বিস্ময় বালক আকাশ, শূন্য রানে নিল ১০ উইকেট

নিজের প্রথম ওভারেই ২ উইকেট তুলে নেয় আকাশ। এর পর দ্বিতীয় ও তৃতীয় ওভারে আরও দুটো করে উইকেট আসে আকাশের ঝুলিতে। শেষ চার উইকেট আকাশ তুলে নেয় তার শেষ ওভারে। যার মধ্যে হ্যাটট্রিকও রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৭ ১৪:২৪
Share:

আকাশ চৌধুরী। যার বলের ভেল্লিতেই এসেছে ০ রানে ১০ উইকেট। ছবি: টুইটার।

এ যেন কম্পিউটারের সামনে বসে বসে একটার পর একটা উইকেট নিয়ে যাওয়া। কিন্তু এমনটা মাঠেও যে হয় তা প্রমাণ করলেন রাজস্থানের এক ছেলে। ১৫ বছরের মিডিয়াম পেসার ১০ উইকেট নিল কোনও রান না দিয়ে। হ্যাঁ, এমনটাই ঘটেছে স্থানীয় টি২০ লিগে। এখনও চমক কাটেনি স্থানীয় মানুষদের, যাঁরা সেই সময় ওই ম্যাচ দেখছিলেন।

Advertisement

আরও পড়ুন

২০২০ টি২০ বিশ্বকাপ পর্যন্ত খেলবে ধোনি: নেহরা

Advertisement

প্রয়াত ভাবের সিংহ টি২০ টুর্নামেন্টে দিশা ক্রিকেট অ্যাকাডেমি ও পার্ল অ্যাকাডেমির মধ্যে খেলা ছিল। আকাশ চৌধুরি খেলছিল দিশার হয়ে। যা খবর তাতে পার্ল অ্যাকাডেমি প্রথমে ফিল্ডিং নিয়েছিল। যেখানে ২০ ওভারের শেষে দিশার রান ছিল ১৫৬। জয়ের লক্ষ্যেই ব্যাট করতে নেমেছিল পার্ল। কিন্তু মাত্র ৩৬ রানেই তাদের ইমনিংস শেষ হয়ে যায়। যার পিছনে রয়েছে আকাশ।

আরও পড়ুন

ভারতের ফুটবল বাজারকে ধরতে চায় কাতার

নিজের প্রথম ওভারেই ২ উইকেট তুলে নেয় আকাশ। এর পর দ্বিতীয় ও তৃতীয় ওভারে আরও দুটো করে উইকেট আসে আকাশের ঝুলিতে। শেষ চার উইকেট আকাশ তুলে নেয় তার শেষ ওভারে। যার মধ্যে হ্যাটট্রিকও রয়েছে। ম্যাচ শেষে আকাশের গড় ৪-৪-০-১০। ২০০২-এ আকাশের জন্ম ভরতপুরে। রাজস্থান-উত্তরপ্রদেশ সীমানায় অবস্থিত গ্রাম থেকেই ভবিষ্যতের স্বপ্ন দেখাতে শুরু করে দিল আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন