Sports News

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে মারিনের কাছে হার সাইনার

চিনের নানজিংয়ে শুক্রবার স্পেনের প্রতিপক্ষের কাছে স্ট্রেট সেটে হেরে গেলেন ভারতের এই তারকা শাটলার। হারলেন ৬-২১, ১১-২১এ। এই টুর্নামেন্টেসাইনা ছিলেন দশম বাছাই। মারিন সেখানে সপ্তম।

Advertisement

সংবাদ সংস্থা

নানজিং শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৮ ১৬:০৪
Share:

হতাশ সাইনা নেহওয়াল। —ফাইল চিত্র

ক্যারোলিনা মারিনের কাছে হার সাইনা নেহওয়ালের। ওয়ার্ল্ড ব্য়াডমিন্টন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে বিশ্বের এই ব্যাডমিন্টন তারকার মুখোমুখি হয়েছিলেন সাইনা। এটা ছিল সাইনার পর পর অষ্টম ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল। কিন্তু অষ্টমবারের শেষটা খুবই হতাশাজনক হল তাঁর।

Advertisement

চিনের নানজিংয়ে শুক্রবার স্পেনের প্রতিপক্ষের কাছে স্ট্রেট সেটে হেরে গেলেন ভারতের এই তারকা শাটলার। হারলেন ৬-২১, ১১-২১এ। এই টুর্নামেন্টেসাইনা ছিলেন দশম বাছাই। মারিন সেখানে সপ্তম। ৩১ মিনিটেই সাইনাকে উড়িয়ে দিলেন মারিন। পুরো ম্যাচে চূড়ান্ত অফ-কালার ছিলেন সাইনা। একবার লড়াইয়ে ফিরে আসতে পারেননি। আর এই জয়ের সঙ্গে সাইনা-মারিন দ্বৈরথের ফল হয়ে গেল সমান সমান। ১০ বার মুখোমুখি হয়েছে দু’জন। পাঁচ বার জিতেছে সাইনা, পাঁচবার মারিন। এতদিন ৫-৪এ পিছিয়ে ছিলেন মারিন।

সেমিফাইনালে মারিনকে খেলতে হবে ষষ্ঠ বাছাই চিনের হি বিংজিয়াও। কোয়ার্টার ফাইনালে তিনি হারান বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকা তাই জু ইংকে। খেলার ফল ছিল ২১-১৮, ৭-২১ ও ২১-১৩। সাইনার আগে হারের মুখ দেখতে হয়েছে অশ্বিনী পোনাপ্পা ও স্বাত্তিকসাইরাজ রানকিরেড্ডির মিক্স ডবলস জুটিকে হারের মুখ দেখতে হয়েছে শীর্ষ বাছাই চিনা জুটি হুয়াং ইয়াকিয়ং ও ঝেং সিউই-এর কাছে। খেলার ফল ১৭-২১, ১০-২১।

Advertisement

আরও পড়ুন
উচ্চতা কোনও প্রতিবন্ধকতা নয়, দেখিয়ে দিয়েছেন সুনীল ছেত্রী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন