রিভার প্লেটকে উড়িয়ে বিশ্ব ক্লাব কাপ বার্সারই

মরশুমের পঞ্চম ট্রফিটা সহজেই ঘরে নিয়ে গেলেন মেসি-নেইমার-সুয়ারেজরা। বার্সেলোনার তিনমূর্তির দৌড়ে শেষ হয়ে গেল রিভারপ্লেটের ফিফা ক্লাব কাপ জয়ের সব স্বপ্ন। তিন ল্যাটিন আমেরিকানের হাতে হেরে রানার্স হয়েই থাকতে হল ল্যাটিন আমেরিকান দলকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৫ ১৯:২১
Share:

মরশুমের পঞ্চম ট্রফিটা সহজেই ঘরে নিয়ে গেলেন মেসি-নেইমার-সুয়ারেজরা। বার্সেলোনার তিনমূর্তির দৌড়ে শেষ হয়ে গেল রিভারপ্লেটের ফিফা ক্লাব কাপ জয়ের সব স্বপ্ন। তিন ল্যাটিন আমেরিকানের হাতে হেরে রানার্স হয়েই থাকতে হল ল্যাটিন আমেরিকান দলকে। এমনটা হওয়ারই ছিল। একা সুয়ারেজই সেমিফাইনালে নাস্তানাবুদ করে ছেড়েছিল গুয়াংঝৌ এভারগ্রান্ডেকে। ফাইনালে তাঁর সঙ্গে যোগ দেন মেসি-নেইমার। সেমিফাইনালে হ্যাটট্রিক করে একা দলকে ফাইনালে তোলার পর ফাইনালেও জোড়া গোল করে গেলেন সুয়ারেজ।

Advertisement

আরও খবর পড়ুন: সুয়ারেজের হ্যাটট্রিক, মেসি-নেইমার ছাড়াই ফাইনালে বার্সা

হঠাৎ করেই কিডনির সমস্যা হওয়ায় সেমিফাইনালে খেলতে পারেননি লিও মেসি। চোটের জন্য ছিলেন না নেইমারও। দুই তারকাই ফাইনালে ফিরে নিজেদের জ্বলবা দেখিয়ে গেলেন। মেসি গোল করলেন, নেইমার সাজিয়ে দিলেন গোলের বল। তিনমূর্তি একসঙ্গে নামতেই দূরন্ত ফুটবল উপহার পেল ইউকোহামার নিশান স্টেডিয়াম। রিভার প্লেটকে সমর্থন করতে আর্জেন্তিনা থেকে উড়ে এসেছিল ১৫ হাজার সমর্থক। তাদের হতাশ হয়ে ফিরতে হল ঠিকই। কিন্তু আর্জেন্তিনার ফুটবলপ্রেমী মানুষরা তাদের প্রিয় মেসিকে দেখল পুরনো ছন্দে। সঙ্গে নেইমারের অসাধারণ ফর্ম। দুটো গোল করালেন। ২০০৯ ও ২০১১ র পর আবার ক্লাব ওয়ার্ল্ড কাপ গেল বার্সেলোনার ঘরে।

Advertisement

৩৬ মিনিটেই গোল করে বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিলেন মেসি। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান লুই সুয়ারেজ। ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে জয় নিশ্চিত করেন সেমিফাইনালের হ্যাটট্রিক ম্যান। মেসি ও সুয়ারেজের দ্বিতীয় গোলের পিছনে বড় ভূমিকা রেখে গেলেন নেইমার। এরপর আর গোল করতে না পারলেও রিভার প্লেটকে ম্যাচে ফিরতে দেয়নি বার্সা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন