Sport News

বিশ্বকাপে চাপে নেই ইনিয়েস্তা

আন্দ্রে ইনিয়েস্তা জানেন এ বারই শেষ সুযোগ। জানেন, এর পরে আর দেশের জার্সিতে বিশ্বকাপে নামা হবে না। তাই তিনি রাশিয়া বিশ্বকাপে প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চান। তবে খেলতে চান এমন ভাবে যেন এটাই তাঁর প্রথম বার এই প্রতিযোগিতায় নামা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ জুন ২০১৮ ০৫:২১
Share:

ছবি: রয়টার্স।

বিশ্বকাপে তাঁর দেশ কোথায় শেষ করবে জানা নেই। তবে তাঁদের দলকে অন্যতম শক্তিশালী দল ধরা হচ্ছে এ বার। পাশাপাশি নজর থাকবে তাঁর উপরও। শেষ বার বিশ্বকাপে খেলতে নামছেন বলে। তিনি, স্পেনের তারকা ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তা জানেন এ বারই শেষ সুযোগ। জানেন, এর পরে আর দেশের জার্সিতে বিশ্বকাপে নামা হবে না। তাই তিনি রাশিয়া বিশ্বকাপে প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চান। তবে খেলতে চান এমন ভাবে যেন এটাই তাঁর প্রথম বার এই প্রতিযোগিতায় নামা।

Advertisement

স্প্যানিশ তারকা ইংল্যান্ডের সংবাদমাধ্যমে বলেন, ‘‘বিশ্বকাপে আমি বিদায়ী প্রতিযোগিতা হিসেবে খেলতে চাই না। আমি জিততে চাই।’’ বিশ্বকাপে নামার আগে সম্প্রতি তিনি বার্সেলোনা থেকে অবসর নিয়েছেন। প্রায় আড়াই দশক বার্সেলোনায় কাটানোর পরে প্রিয় ক্লাবকে ছেড়ে যাওয়াটা কতটা কঠিন ছিল?

ইনিয়েস্তা বলেছেন, ‘‘আমার সারা জীবনটাই কেটেছে বার্সেলোনার জার্সিতে। তাই আবেগ সামলানো সহজ ছিল না।’’ শেষ ম্যাচে তাঁকে মাঠ থেকে তুলে নেওয়ার পরে রিজার্ভ বেঞ্চে বসে কেঁদে ফেলেছিলেন ইনিয়েস্তা। তবে এখন তাঁর সামনে নতুন লড়াই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন